বিজ্ঞাপন

ব্লিঙ্কেনকে লেখা চিঠির জবাবের অপেক্ষায় আছি: পররাষ্ট্রমন্ত্রী

January 3, 2022 | 11:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: খ্রিষ্টীয় নববর্ষের শুভেচ্ছা জানিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেনকে লেখা চিঠির জবাবের অপেক্ষায় আছেন বাংলাদেশের পরাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বিজ্ঞাপন

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দেখি কী জবাব আসে। আমরা তাদের জবাবের অপেক্ষায় রয়েছি। আশা করি তাদের জবাবে ইতিবাচক কিছু আসবে। আমরা এ নিয়ে আশাবাদী।’

এর আগে, খ্রিষ্টীয় নববর্ষের শুভেচ্ছা জানিয়ে ড. এ কে আব্দুল মোমেন চিঠি পাঠান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেনকে। ওই চিঠিতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও সংস্থাটির সাবেক-বর্তমান সাত কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা পুনর্বিবেচনার জন্য ব্লিঙ্কেনকে অনুরোধ জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, “কোনো কোনো দেশ বাংলাদেশের ওপর অসন্তুষ্ট। এই অসন্তুষ্টির কারণ খুঁজে তা দূর করার চেষ্টা চলছে। আমরা সব দেশের সঙ্গে সুসম্পর্ক চাই। আমরা আমাদের বৈদেশিক সম্পর্কের মূলনীতি ’কারও সঙ্গে শত্রুতা নয়, সকলের সঙ্গে বন্ধুত্ব’ মেনেই কাজ করছি। আমরা সেই নিরপেক্ষ নীতি ধরে রাখতে চাই। আমরা সবার সঙ্গে আরও বেশি সম্পৃক্ত হতে চাই।”

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কিছু কিছু দেশ কী কারণে অসন্তুষ্ট, সেটি আমরা শোধরানোর চেষ্টা করব। তারা কোনো মিথ্যা তথ্যের ওপর ক্ষুব্ধ হয়ে থাকলে আমরা তাদের সত্য তথ্য দিয়ে বোঝাব। আশা করি, তারা আমাদের বুঝবে। কারণ, ওইসব দেশের নেতৃত্বের অভিজ্ঞতা রয়েছে। তারা দায়িত্বশীলও বটে। তাছাড়া আমরা আমাদের দুর্বলতাগুলোও চিহ্নিত করে তা সংশোধনের চেষ্টা করব।’

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন