বিজ্ঞাপন

কাল জিতেই মাঠ ছাড়তে চায় বাংলাদেশ

January 4, 2022 | 8:27 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মাউন্ট মঙ্গানুই টেস্টে পরিস্কার ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। প্রথম ইনিংসে ১৩০  রানের লিড পাওয়া বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ১৪৭ রানেই নিউজিল্যান্ডের পাঁচ উইকেট তুলে নিয়েছে। অর্থাৎ চতুর্থ দিনের খেলা শেষে কিউইদের লিড মাত্র ১৭ রানের, হাতে পাঁচ উইকেট। এগিয়ে থাকা বাংলাদেশ কাল ম্যাচ জিতে তবেই মাঠ ছাড়তে চায়।

বিজ্ঞাপন

বাংলাদেশ যে সুবিধাজনক স্থানে থাকবে ম্যাচ শুরুর আগে একথা ক’জনই বা ভেবেছিলেন! সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদহীন বাংলাদেশের ব্যাটিং অনেকদিন যাবতই ধুঁতছিল। বোলিং ডিপার্টমেন্টও ধারাবাহিক না। অন্যদিকে নিউজিল্যান্ডের বোলিং আক্রমণকে মনে করা হচ্ছে পেসবান্ধব উইকেটে বিশ্বসেরা। তবে এসব মোকাবিলা করেই শেষ পর্যন্ত এগিয়ে বাংলাদেশ।

মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, লিটন দাসের ফিফটিতে প্রথম ইনিংসের ব্যাটিংটা দারুণ হয়েছিল বাংলাদেশের। বল হাতে আলো ছড়াচ্ছেন শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, ইবাদত হোসেন। ইবাদত আজ দুই ওভারের ব্যবধানে তিন উইকেট তুলে নিয়ে নিউজিল্যান্ডকে বড় বিপদে ফেলেছেন।

দিনের খেলা শেষে ইবাদত বলেন, ‘নিউজিল্যান্ডে আমাদের আগের যে ম্যাচগুলো, সেখানে আমরা এতো ভালো করতে পারিনি। এখন আমাদের এই যে দলটা আছে, আমরা চেষ্টা করছি, নতুন কিছু করে নতুনভাবে দেশকে আমরা উপস্থাপন করতে চাই। দেশের জন্য ভালো কিছু করতে চাই।’

বিজ্ঞাপন

বিদেশের মাটিতে জেতা শুরু করার লক্ষ্য বাংলাদেশের বললেন ইবাদত, ‘আগের ম্যাচগুলোতে আমরা এতো ভালো করতে পারিনি, কিন্তু কারো না কারো তো ভালো কিছু করে বা ম্যাচ জিতিয়ে (বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর) শুরুটা করতে হবে। আমরা এই দলটা চাচ্ছি, দেশের বাইরের টেস্টগুলো আমরা জেতা শুরু করব। তো আমরা চেষ্টা করব আগামীকাল আমরা যেন দেশকে জিতিয়ে বের হতে পারি।’

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন