বিজ্ঞাপন

বাংলাদেশে আগে আসতে চায় আফগানিস্তান, বিসিবির ‘হ্যাঁ’

February 2, 2022 | 9:42 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চলতি বঙ্গবন্ধু অষ্টম বিপিএল শেষ হতেই ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের এই সিরিজ খেলতে নির্ধারিত সময়ের আগেই বাংলাদেশে আসতে চায় আফগানিস্তান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আনুষ্ঠানিক চিঠি দিয়ে অনুমতিও পেয়েছে আফগানরা।

বিজ্ঞাপন

মূলত কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সিরিজের আগে ৪-৫ দিনের ক্যাম্প করতে চায় সফরকারীরা। আগেভাগে বাংলাদেশে আসতে চায় সেই কারণেই। ১৯ ফেব্রুয়ারির বদলে ১২ ফেব্রুয়ারি ঢাকায় পাঁ রাখবে আফগানিস্তান ক্রিকেট দল। তবে তখনো বিপিএল শেষ হবে না বলে সিলেটে ক্যাম্প করতে হবে আফগানদের। সেই সময়ে বিপিএলের খেলা চলবে ঢাকায়।

বুধবার (২ ফেব্রুয়ারি) মিরপুরে সাংবাদিকদের কথাগুলো জানাচ্ছিলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, ‘আফগানিস্তান আমাদের অনুরোধ করেছে তারা একটা কন্ডিশনিং ক্যাম্প করতে চাচ্ছে। আমরাও তাদের অনুরোধ রেখেছি। এই কন্ডিশনিং ক্যাম্পটা আমরা সিলেটে আয়োজনের পরিকল্পনা নিয়েছি। এজন্য ৪-৫ দিন আগে তারা আসবে। এই মুহূর্তে যে সূচি করা আছে, আমরা প্রত্যাশা করছি ১২ ফেব্রুয়ারি তারা চলে আসবে।’

ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের টানা খেলা বলে আফগানিস্তান সিরিজের ম্যাচগুলো চট্টগ্রাম ও সিলেটে আয়োজনের পরিকল্পনা ছিল বিসিবির। কিন্তু সিলেটে আফগানদের ক্যাম্প হবে বলে ঢাকায় ম্যাচ আয়োজন করতে হচ্ছে। সেক্ষেত্রে চট্টগ্রাম এবং ঢাকায় আয়োজিত হবে সিরিজটি।

বিজ্ঞাপন

কোভিড বাঁধায় চলতি বিপিএলে ডিআরএস সুবিধা পাওয়া যায়নি। আফগানিস্তান সিরিজে ডিআরএস থাকছে কিনা প্রশ্নে নিজামউদ্দিন চৌধুরী জানালেন, আফগানিস্তান সিরিজে তো বটেই ডিআরএস থাকছে বিপিএলের শেষভাগেও।

তিনি বলেন, ‘আফগানিস্তান সিরিজে ডিআরএস থাকবে। শুধু আফগানিস্তান সিরিজেই নয়, বিপিএলে ঢাকা পর্বের শেষ দিকের ম্যাচগুলোতে ডিআরএস ব্যবহার করা হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন