বিজ্ঞাপন

ওয়াসার চুরি-দুর্নীতি-অনিয়ম-অব্যবস্থাপনার শ্বেতপত্র প্রকাশের দাবি

February 15, 2022 | 10:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা ওয়াসার সব ধরনের প্রকল্পের চুরি, দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনার ওপর শ্বেতপত্র প্রকাশের আহ্বান জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। তারা বলছেন, চুরি-দুর্নীতি ঢাকতে গ্যাস ও পানির  এক টাকা মূল্যবৃদ্ধিও বরদাস্ত করা হবে না।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের নেতারা এক বিবৃতিতে  এসব কথা বলেন। তারা গ্যাসের দামসহ ঢাকা ওয়াসার পানির দাম ২০ শতাংশ বাড়ানোর তৎপরতায় ক্ষোভ ও নিন্দা জানান।

বিবৃতিতে বাম জোটের নেতারা বলেন, ঢাকা ওয়াসা বহু বছর ধরে চুরি-দুর্নীতির এক বড় প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এসব আড়াল করতেই এখন ওয়াসার এমডি সংবাদ সম্মেলন করে পানির দাম ২০ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিয়েছেন। কিন্তু ওয়াসার চুরি-দুর্নীতি-অনিয়ম-অব্যবস্থাপনা ও লুটপাটের দায় কোনোভাবে জনগণ নিতে পারে না।

নেতারা বলেন, এমন এক ব্যক্তিকে ওয়াসার এমডি পদে রাখা হয়েছে যিনি মাসের পর মাস আমেরিকায় পড়ে থাকেন। তার বিরুদ্ধে রয়েছে প্রকল্পের অনিয়মসহ অসংখ্য অভিযোগ। তার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে ওয়াসায় দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাকে পরোক্ষভাবে জোরদার করা হচ্ছে।

বিজ্ঞাপন

বিবৃতিতে বাম নেতারা বলেন, ঢাকার অনেক অঞ্চলেই ওয়াসার পানি ব্যবহারযোগ্য নয়। পরিসেবার মান না বাড়িয়ে ও ভোক্তাদের নিয়ে গণশুনানি না করে পানির দাম এক টাকাও বাড়ানো সুযোগ নেই।

তারা আরও বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও জ্বালানির মূল্যবৃদ্ধির মানুষের জীবন যখন দুর্বিষহ, তখন আবার গ্যাস ও পানির দাম বাড়ানোর স্বেচ্ছাচারি আমলাতান্ত্রিক কোনো পদক্ষেপই বরদাস্ত করা হবে না। তারা গণবিরোধী এসব অপতৎপরতার বিরুদ্ধে গণসংগ্রাম জোরদার করার আহ্বান জানান।

বিবৃতিতে সই করেছেন বাম জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক শাহ আলম, বাংংলাদেশের সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বাসদ মার্কসবাদীর কেন্দ্রীয় নেতা মানস নন্দী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ওয়ার্কার্স পার্টি মার্কসবাদীর সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ ও সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন