বিজ্ঞাপন

জমির জন্য চাচাকে ছুরিকাঘাতের অভিযোগ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে

March 19, 2022 | 11:27 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

লালমনিরহাট: জেলার আদিতমারী উপজেলায় জমি দখলে নিতে চাচাকে ছুরিকাঘাত করে বাড়িতে অগ্নিসংযোগ দেওয়ার অভিযোগ উঠেছে দেলোয়ার হোসেন (৪৫) নামে এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। এ সময় স্বামীকে বাঁচাতে গেলে বৃদ্ধা চাচিকেও মারধর করার অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার (১৮ মার্চ) দুপুরে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের উত্তর গোবধা ভালবাসার মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

অভিযুক্ত দেলোয়ার হোসেন ওই গ্রামের মৃত আমিনুল হকের ছেলে। তিনি বাংলাদেশ পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে ঢাকা মেট্রোপলিটনে কর্মরত আছেন বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা জানান, পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে বসবাস করে আসছেন উত্তর গোবধা ভালবাসার মোড় এলাকার মিনহাজুল ইসলাম (৭০)। সেই বাড়ির পিছনে রয়েছে তার ভাতিজা পুলিশের উপপরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন বাড়ি। কিন্তু চাচা মিনহাজুলের বাড়ির কারণে পুলিশ কর্মকর্তা দেলোয়ারের আলিসান বাড়ি ঢেকে গেছে। এ কারণে চাচা মিনহাজুলকে বাড়ি সরিয়ে পিছিয়ে নেওয়ার দাবি করেন। কিন্তু বৃদ্ধ মিনহাজুল বাড়ি সরাতে আপত্তি জানান। এ নিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধ সৃষ্টি হয়।

তারা আরও জানান, এর জের ধরে ছুটি নিয়ে গ্রামে এসে গতকাল শুক্রবার দেলোয়ার হোসেন গ্রামের সার্ভেয়ার নিয়ে একাই জমি পরিমাপ করে সীমানা পরিবর্তনের চেষ্টা করেন। এতে চাচা মিনহাজুল বাধা দিলে তার ওপর হামলা চালায় দেলোয়ার হোসেন ও তার ভাই অবসরপ্রাপ্ত সেনা সদস্য শাহীন মিয়াসহ অনেকেই। এ সময় তাদের দেশি ছুরির আঘাতে বৃদ্ধ মিনহাজুল আহত হন। স্বামীকে বাঁচাতে মিনহাজুলের স্ত্রী আফরোজা বেগম (৬৫) ছুটে গেলে তাকেও পিটিয়ে আহত করে দোলোয়ার হোসেন ও তার সহযোগীরা। এ সময় বৃদ্ধ মিনহাজুলের উঠানে থাকা খড়ের গাঁধায় আগুন দিয়ে তাদের ঘরেও হামলা চালান হয়। খবর পেয়ে আদিতমারী উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। বৃদ্ধ মিনহাজুল ও তার স্ত্রীকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করে।

বিজ্ঞাপন

আহত মিনহাজুলের ছেলে আনোয়ারুল সারাবাংলা‌কে বলেন, ‘পুলিশ অফিসারের আলিসান বাড়ির সামনে পড়েছে আমাদের ছোট বাড়ি। বাড়ি জ্বালিয়ে দিয়ে জায়গা ফাঁকা করতে অনেক দিন ধরে হুমকি দিয়ে আসছিল। আমরা বাড়িতে না থাকার সুযোগে ছুটি নিয়ে বাড়ি এসে দেশি অস্ত্র দিয়ে হামলা চালায় এবং আমাদের বাড়িতে আগুন জ্বালিয়ে দেয় পুলিশ অফিসার দেলোয়ার। আমার বৃদ্ধ বাবা-মা প্রতিবাদ করলে তাদের ছুরি দিয়ে আহত করে। বাবা-মা চিকিৎসা শেষে মামলা দায়ের করব।’

নিজেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপপরিদর্শক (এসআই) পরিচয় দিয়ে দেলোয়ার হোসেন সারাবাংলা‌কে বলেন, ‘তাদের বসতভিটায় আমরা তিন শতাংশ জমি পাই। যা দীর্ঘদিন ধরে তারা অবৈধভাবে দখল করে আসছে। আমি ছুটি নি‌য়ে বাড়ি এসেছি। তাই সেই জমি পরিমাপ করতে গিয়ে তাদের সঙ্গে বিতর্ক হয়েছে মাত্র।’

আদিতমারী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজমুল সরকার সারাবাংলা‌কে বলেন, স্থানীয়দের খবরে আমার নেতৃত্বে একটি টিম গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছি। জমি নিয়ে বিরোধে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে এমনটাই উঠে এসেছে।

বিজ্ঞাপন

লালমনিরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. কামরুল হাসান বলেন, বৃদ্ধ মিনহাজুল মাথায় আঘাত পেয়েছেন। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল ইসলাম সারাবাংলা‌কে বলেন, জমি নিয়ে দুই পক্ষের বিরোধের খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো পক্ষ মামলা বা অভিযোগ করেনি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন