বিজ্ঞাপন

লঞ্চডুবির পর মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ নৌরুটে সি-ট্রাক সার্ভিস চালু

March 24, 2022 | 7:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: লঞ্চ চলাচল বন্ধ থাকার ৪ দিন পর এস টি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত নামের সি-ট্রাক দিয়ে মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ নৌ রুটে যাত্রী চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুর সোয়া দুইটায় বিআইডব্লিউটিসি’র সি-ট্রাক নারায়ণগঞ্জ টার্মিনাল থেকে ছেড়ে মুন্সীগঞ্জ লঞ্চ ঘাটে আসে।

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিসির সহকারী জেনারেল ম্যানেজার ফিরোজ শেখ জানান, যাত্রীদের ঝুঁকি কমানোর জন্য বিআইডব্লিউটিসি এই সি-ট্রাক নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ নৌরুটে চালানোর সিদ্ধান্ত নিয়েছে। মুন্সীগঞ্জ থেকে মদনগঞ্জ ঘাট ধরে নারায়ণগঞ্জ টার্মিনাল পৌঁছতে ১ ঘণ্টা লাগবে। এখনও টাইম সিডিউল নির্ধারিত হয়নি। আপাতত একটি দিয়ে শুরু করা হয়েছে, ভাড়া ৪০ টাকা। কমপক্ষে ৩০০ যাত্রী নিয়ে এই সি-ট্রাক চলাচল করতে পারবে।

উল্লেখ্য, এই নৌ রুটে লঞ্চ ভাড়া ছিল ৩০ টাকা, সময় লাগতো ৩৫-৪৫ মিনিট। প্রতি ১৫-২০ মিনিট পর পর লঞ্চ যাওয়া-আসা করতো। প্রতিদিন সকাল ৬টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত কমপক্ষে ২০ হাজার কর্মজীবী মানুষ চলাচল করতো এ নৌ রুটে। কিন্তু গত ২০ মার্চ শীতলক্ষ্যা নদীতে মুন্সীগঞ্জগামী লঞ্চডুবির ঘটনার পর বিআইডব্লিউটিএ মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ নৌরুটে সব লঞ্চ চলাচল বন্ধ করে দেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন