বিজ্ঞাপন

টিপুর শরীরে ৭ গুলি, প্রীতির একটিই: ময়নাতদন্ত প্রতিবেদন

March 25, 2022 | 5:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর শাহজাহানপুরে সন্ত্রাসীর গুলিতে নিহত আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজ শিক্ষার্থী সামিয়া আফরান জামাল প্রীতির মৃতদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। শুক্রবার (২৫ মার্চ) দুপুরে দু’জনের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ময়নাতদন্ত করেন, ঢাকা মেডিকেল কলেজ ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. জান্নাতুন নাইম।

বিজ্ঞাপন

মর্গ সূত্রে জানা গেছে, প্রীতির শরীরে একটি গুলি একদিক দিয়ে ঢুকে অন্যদিক দিয়ে বেরিয়ে গেছে। আর টিপুর শরীর থেকে সাতটি গুলি রিকভারি করা হয়েছে।

এর আগে প্রীতির মৃতদেহের সুরতহাল করেন, শাহজাহানপুর থানার উপ পরিদর্শক (এসআই) তমা বিশ্বাস। তিনি সুরতহাল রিপোর্টে উল্লেখ করেন, প্রীতির বাম স্তনের উপরে একটি ছিদ্র ও পিঠের ডান পাশে মাঝ বরাবর একটি গোল চিহ্ন রয়েছে।

তিনি আরও উল্লেখ করেন, গতকাল রাতে মৃত ব্যক্তি তার বর্তমান বাসা থেকে রিকশাযোগে বান্ধবীর সঙ্গে তার বাসায় যাচ্ছিল। রাত আনুমানিক সোয়া ১০টার দিকে উত্তর শাহজাহানপুরের মানামা নামের বহুতল ভবনের সামনে অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা এলোপাতাড়ি গুলি করে। এতে সে গুলিবিদ্ধ হয়, পরে হাসপাতালে নিয়ে গেলে সে মারা যায়।

বিজ্ঞাপন

এদিকে নিহত জাহিদুল ইসলাম টিপুর মৃতদেহের সুরতহাল সম্পন্ন করেন, উপ পরিদর্শক (এসআই) ঠাকুর দাস মালো।

তিনি সুরতহাল রিপোর্টে উল্লেখ করেন, নিহত টিপুর গলার পাশে একটি গোলাকার ছিদ্র চিহ্ন আছে, বুকের বাম পাশে একটি ছিদ্র চিহ্ন, নাভির উপরে পেটের মধ্যভাগে একটি, বাম বগলের কাছে একটি, বাম কাঁধের উপরে দু’টি, পিঠের বাম পাশে একটি, পিঠের ডান পাশের কোমরে চারটি, ডান নিতম্বে তিনটি গোলাকার ছিদ্র চিহ্ন রয়েছে।

মতিঝিলে আ. লীগ নেতা ও কলেজ ছাত্রীকে হত্যার ফুটেজ পুলিশের হাতে

এসআই উল্লেখ করেন, নিহত জাহিদুল ইসলাম টিপু একজন রাজনৈতিক ব্যক্তি ও ব্যবসায়ী। তার স্ত্রী ফারহানা ইসলাম ডলি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১, ১১ ও ১২ নম্বর সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর। গত রাত সোয়া ১০টার দিকে মতিঝিল থেকে খিলগাঁওয়ের বাগিচার বাসায় ফেরার সময় উত্তর শাহজাহানপুর মানামা বহুতল ভবনের কাছে আসে। এসময় পূর্ব শত্রুতার জেরে অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা মাইক্রোবাস লক্ষ্য করে এলোপাতারি গুলি করে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যায় টিপু।

বিজ্ঞাপন

নিহত টিপুর মেয়ে জামাই তসলিম আহমেদ জানান, মৃতদেহ প্রথমে মতিঝিল এজিবি কলোনিতে নেওয়া হবে। সেখানে প্রথম জানাজা শেষে খিলগাঁওয়ের বাগিচার বাসায় নেওয়া হবে। এরপর গ্রামের বাড়ি ফেনী সদর জেলার ফতেহপুরে তাকে দাফন করা হবে।

অন্যদিকে প্রীতির বাবা জামাল উদ্দিন জানান, রাজধানীর ২১৮ নম্বর পশ্চিম শান্তিবাগের বাসায় পরিবার নিয়ে থাকেন। প্রীতির মা হোসনে আরা বেগম গৃহিনী। গ্রামের বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার কড়ইবাড়ি গ্রামে। ময়নাতদন্তের পর মৃতদেহ শান্তিবাগ মসজিদে জানাজা শেষে শাহজাহানপুর কবরস্থানে মেয়েকে দাফন করা হবে।

আরও পড়ুন: আ.লীগ নেতাকে গুলি করে হত্যা, প্রাণ গেল কলেজছাত্রীরও

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন