বিজ্ঞাপন

করোনা: চারমাস পর সংক্রমণ-মৃত্যুশূন্য চট্টগ্রাম

March 31, 2022 | 11:37 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চার মাস পর সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় (কোভিড-১৯) আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি। একই সময়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত কারও মৃত্যুর তথ্যও পায়নি স্বাস্থ্য বিভাগ।

বিজ্ঞাপন

মাসখানেক ধরে চট্টগ্রামে করোনায় মৃত্যুহার শূন্যে নেমে এলেও চারমাস পর নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হারও শূন্যে পৌঁছাল। বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো করোনার হালনাগাদ প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় উপজেলা ও শহরের কোথাও সংক্রমিত কেউ শনাক্ত হননি।

এর আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩২২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় একজনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার শূন্য দশমিক ৩১।

বিজ্ঞাপন

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত শনাক্ত হয়। চট্টগ্রামে ওই বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। একই বছরের ৯ এপ্রিল করোনায় চট্টগ্রামে প্রথম কারও মৃত্যু হয়।

চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৬২৬। মারা গেছে মোট ১ হাজার ৩৬২ জন।

এর আগে, সর্বশেষ ২০২১ সালের ২২ নভেম্বর চট্টগ্রামে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার শূন্য শতাংশ ছিল। বছরের শেষদিক থেকে সারাদেশের মতো চট্টগ্রামেও করোনার সংক্রমণ বাড়তে থাকে। তবে মাসখানেক পর সংক্রমণ ও মুত্যু আবারও নিম্নমুখী হতে শুরু করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন