বিজ্ঞাপন

তথ্য হালনাগাদ কাজের অংশ, নতুন দায়িত্ব নয়: বিপ্লব বড়ুয়া

May 10, 2022 | 11:23 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা থেকে সম্মেলন উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের তথ্য হালনাগাদ করার দায়িত্ব পাওয়ার বিষয়টি ব্যাখ্যা করেছেন দলের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিজ্ঞাপন

তিনি জানিয়েছেন, দলের দফতর সম্পাদক হিসেবে এটি তার নিয়মিত দায়িত্বের অংশ। এর মাধ্যমে তাকে বাড়তি কোনো দয়িত্ব দেওয়া হয়নি।

মঙ্গলবার (১০ মে) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এ সংক্রান্ত একটি পোস্ট দিয়েছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। বিভিন্ন গণমাধ্যমে বিষয়টিকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে বলে এ ব্যাখ্যা দিয়েছেন বলে উল্লেখ করেছেন তিনি।

আরও পড়ুন- গঠনতন্ত্র সংশোধনে সেলিম মাহমুদ, তথ্য হালনাগাদের দায়িত্বে বিপ্লব

বিজ্ঞাপন

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ফেসবুকে একটি খবর অনেকে পোস্ট করেছেন। বিষয়টি সম্পর্কে সবাইকে স্পষ্ট করা দরকার। আমি ২০১৯ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত ২১তম জাতীয় কাউন্সিলের পর থেকে বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক হিসেবে কাজ করছি। সংগঠন সংক্রান্ত প্রয়োজনীয় সব তথ্য সংরক্ষণ করা এবং তথ্য হালনাগাদ করা আমার সাংগঠনিক দায়িত্বের একটি গুরুত্বপূর্ণ অংশ।

তিনি লিখেছেন, আজ (মঙ্গলবার) বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা ছিল। সভায় সভপতিত্ব করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আমাদের সংগঠনের তথ্যভাণ্ডারের সব সাংগঠনিক তথ্য হালনাগাদ করার জন্য দফতর বিভাগকে নির্দেশনা দিয়েছেন। এটি আমার সাংগঠনিক দায়িত্বের একটি নিয়মিত কাজ। এটি কোনো নতুন দায়িত্ব নয় অথবা বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল উপলক্ষে আমাকে অর্পণ করা কোনো পদোন্নতি নয়।

কোনো কোনো সংবাদমাধ্যম বিষয়টিকে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার ওপর অর্পিত নতুন দায়িত্ব হিসেবে উল্লেখ করেছে এবং তার রাজনৈতিক অনেক বন্ধু-শুভার্থীরাও বিষয়টিকে তার নিজ দায়িত্বের বাড়তি হিসেবে প্রচার করেছে বলেও উল্লেখ করেছেন আওয়ামী লীগের এই দফতর সম্পাদক।

বিজ্ঞাপন

এই বিষয়টি স্পষ্ট করতেই তিনি লিখেছেন, আমার নিয়মিত রাজনৈতিক দায়িত্বের বিষয়টি সংগঠনের সাধারণ সম্পাদক আমাকে আজ স্মরণ করিয়ে দিয়েছেন মাত্র। কোনো ধরনের পদোন্নতি অথবা নতুন দায়িত্ব আমাকে দেওয়া হয়নি। আশা করি আমাকে যারা চেনেন-জানেন, তারা বিষয়টি অনুধাবন করতে পারবেন এবং বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ থেকে অথবা ফেসবুক পোস্ট করা থেকে বিরত থাকবেন।

এর আগে, মঙ্গলবারের সম্পাদকমণ্ডলীর সভা থেকে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্র সংশোধনের দায়িত্ব দেওয়া হয় তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদকে। একইসঙ্গে সম্মেলন উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের তথ্য হালনাগাদ করার দায়িত্ব দেওয়া হয় দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে। তবে এটিকেই বিপ্লব বড়ুয়ার ওপর অর্পিত নতুন বা বাড়তি দায়িত্ব হিসেবে কোথাও কোথাও প্রচার করা হলে সেটিই ফেসবুক পোস্টের মাধ্যমে স্পষ্ট করলেন তিনি।

সারাবাংলা/এনআর/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন