বিজ্ঞাপন

ব্যক্তিগত সফরে গিয়ে দুর্ঘটনা, ধামাচাপা দেওয়ার চেষ্টা বিপিডিপির

June 24, 2022 | 9:30 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: ব্যক্তিগত সফরে গিয়ে মারাত্মক দুর্ঘটনার শিকার হয়েছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিপি) রাঙ্গামাটি বিতরণ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কামাল উদ্দিন আহমেদ। তিনি চট্টগ্রামে চিকিৎসাধীন।

বিজ্ঞাপন

জানা গেছে, কর্মক্ষেত্র রাঙ্গামাটি থেকে সরকারি গাড়ি নিয়ে ব্যক্তিগত কাজে ঢাকা যাওয়ার পথে কুমিল্লায় কাভার্ডভ্যানের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। এতে কামাল উদ্দিন আহত হওয়ার পাশাপাশি গাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। তবে এ দুর্ঘটনা নিয়ে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা লুকোচুরি খেলছে। চেষ্টা করছে বিষয়টি ধামাচাপা দেওয়ার।

গত ১৭ জুন এই দুর্ঘটনা ঘটলেও এ নিয়ে কথা বলতে রাজি হননি বিপিডিবি রাঙামাটি বিদ্যুৎ কার্যালয়ের কেউ। একইসঙ্গে কেন তত্ত্বাধায়ক প্রকৌশলী অফিসে আসছেন না কিংবা কোথায় আছেন? এসব প্রশ্নের উত্তর এড়িয়ে যাচ্ছেন তারা। অফিসের সবার এক বাক্যের উত্তর ‘স্যার কোথায় আছেন জানি না।’

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ঢাকা মেট্টো-ঘ-১৮-৯৫৯৩ নাম্বারের সরকারি গাড়িটি রাঙ্গামাটি না এনে চট্টগ্রামের একটি গ্যারেজে মেরামতের জন্য রাখা হয়েছে বলে জানা গেছে। কর্ম এলাকার বাইরে ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি ব্যবহার করাটা কতটা যৌক্তিক তা নিয়েও প্রশ্ন রয়েছে।

বিজ্ঞাপন

ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি ব্যবহার করা প্রসঙ্গে জানতে চাইলে সচেতন নাগরিক কমিটি (সনাক) রাঙ্গামাটির সাবেক সভাপতি অমলেন্দু হাওলাদার বলেন, সরকারি নীতিমালায় কী আছে তা খতিয়ে দেখা দরকার। একইসঙ্গে এমন ঘটনার তদন্ত করে যদি কেউ দোষী হয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

এ প্রসঙ্গে জানতে চাইলে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিপি) বিতরণ বিভাগের চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. রেজাউল করিম বলেন, দুর্ঘটনার কথা শুনেছি, তিনি ব্যক্তিগত কাজে যাচ্ছিলেন। আমাকে জানিয়েছেন গাড়িটি তেমন ক্ষতি হয়নি। কিছু ড্যান্টিংয়ের কাজ করালে হবে জানিয়েছে। তবে তিনি তা নিজ খরচে করবেন।

এ বিষয়ে বক্তব্য জানতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী কামাল উদ্দিন আহমেদকে ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন