বিজ্ঞাপন

তান্ত্রিকের বিরুদ্ধে তরুণীকে ধর্ষণের অভিযোগ

June 24, 2022 | 3:15 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: জেলার সদর উপজেলার রুহিয়ায় এক কথিত তান্ত্রিকের (কবিরাজ) বিরুদ্ধে এক তরুণীকে রাতভর ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত প্রভাত চন্দ্রের বিরুদ্ধে রুহিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। আনছুরা আক্তার (২১) নামে

বিজ্ঞাপন

অভিযুক্ত নিশি মাহাত (তান্ত্রিক/কবিরাজ) প্রভাত চন্দ্র রাজাগাঁও ইউনিয়নের আসাননগর গ্রামের মৃত খকেন্দ্রনার্থ বর্মনের ছেলে। শুক্রবার (২৪ জুন) রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) শহিদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

ভুক্তভোগী তরুণীর বাবা জানান, ওই তরুণী কিছুদিন ধরে অসুস্থ। লোকমুখে জানতে পারেন পাটিয়াডাঙ্গী বাজারে নিশি মাহাত প্রভাত চন্দ্র নামে একজন কবিরাজ আছেন। চিকিৎসার জন্য সেই কবিরাজের কাছে গেলে বাসায় গিয়ে ঝাড়ফুঁক করে তার মেয়েকে সুস্থ করে দেওয়ার দাবি করেন। এর বিনিময়ে ২০ হাজার টাকা চান প্রভাত চন্দ্র। কয়েক কিস্তিতে ১৭ হাজার টাকা পরিশোধ করা হয়েছে। পরে মেয়েকে তার বাড়িতে দুই দিন থাকতে হবে বলে জানায় ওই ভণ্ড তান্ত্রিক, রাতে পূজা করে পুরোপুরি সুস্থ করা হবে। এ কারণে মেয়ের সুস্থতার কথা ভেবে গত শুক্রবার (১৭ জুন) তান্ত্রিকের বাসায় নিয়ে যান তিনি। একদিন পর গত শনিবার (১৯ জুন) আবার মেয়েকে নিয়ে যেতে চাইলে তাকে ধর্ষণের বিষয়টি জানায়।

তিনি আরও বলেন, ‘ভণ্ড তান্ত্রিক প্রভাত চন্দ্র ধর্ষণের পর আমার মেয়েকে ভয়ভীতি দেখান। যদি কাউকে বলি তাহলে নাকি বান মারবে, সে আর কোনো দিন কথা বলতে পারবে না। এ ঘটনা শোনার পর গত বুধবার (২২ জুন) দুপুরে ভণ্ড তান্ত্রিকের বাড়িতে গেলে স্থানীয় লোকজন বলেন প্রভাত চন্দ্র কোনো কবিরাজ নয়।’

বিজ্ঞাপন

ভুক্তভোগী ওই তরুণী বলেন, ‘ভন্ড তান্ত্রিক প্রভাত চন্দ্র চিকিৎসার জন‌্য আমাকে তার বাড়িতে থাকতে বলেন। আমার বাবা একদিন তার বাড়িতে থাকার জন্য নিয়ে আসলে সেই রাতে স্ত্রীর সহায়তায় আমাকে রাতভর ধর্ষণ করেন প্রভাত চন্দ্র। ধর্ষণের বিষয়টি কাউকে বললে আমার সমস্যা হবে বলে ভয় দেখায়।’

রাজাগাঁও ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মাসুদ রানা বলেন, স্থানীয় লোকজন আমাকে ফোন করে জানায়, এলাকার প্রভাত চন্দ্র তান্ত্রিক হিসেবে একজন তরুণীকে রাতভর ধর্ষণ করেছে। সেই তরুণীর পিতা বিচারের জন্য প্রভাত চন্দ্রের বাড়িতে আসলে তিনি পালিয়ে যান। বিষয়টি আমি আমার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে জানালে তিনি ভুক্তভোগী পরিবারকে রুহিয়া থানায় যাওয়ার পরামর্শ দেন।

রাজাগাঁও ইউপি চেয়ারম্যান খাদেমুল ইসলাম সরকার বলেন, ওই তরুণী তার বাবাকে সঙ্গে নিয়ে পরিষদে আসলে আমি তাদের রুহিয়া থানায় যাওয়ার পরামর্শ দেই।

বিজ্ঞাপন

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) শহিদুর রহমান বলেন, ভুক্তভোগী তরুণীর পিতা বাদী হয়ে অভিযুক্ত প্রভাত চন্দ্রকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করলে। নারী ও শিশু নির্যাতন দমন আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন