বিজ্ঞাপন

রেল লাইনের যন্ত্রাংশসহ ২ চোর আটক

June 24, 2022 | 8:28 pm

লোকাল করেসপন্ডেন্ট

মোংলা (বাগেরহাট): খুলনা-মোংলা রেললাইন প্রকল্পের চুরি হওয়া মালামাল উদ্ধার করা হয়েছে। এ সময় দুজনকে আটক করা হয়। দিগরাজের বিদ্যারবাহন এলাকার পেছনে রেললাইন সংলগ্ন একটি বাড়িতে অভিযান চালিয়ে মালামালগুলো উদ্ধার করা হয়। আটকরা হলেন: বিদ্যারবাহন গ্রামের মৃত আজিজ মোল্লার পুত্র জাহাঙ্গীর মোল্লা (৩৫) ও তার সহযোগী রামপাল উপজেলার হুড়কা গ্রামের আ. সালাম শেখের পুত্র মো. মুক্ত শেখ (২২)।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪ জুন) দুপুরে তাদের বাগেরহাট জেল হাজতে পাঠানো হয়।

পুলিশ জানায়, গত বুধবার (২২ জুন) বিদ্যারবাহন এলাকায় চলমান রেললাইন স্থাপন প্রকল্পের কাজে ব্যবহৃত ১৫ ধরনের মালামাল ও যন্ত্রপাতি চুরি হয়। ওই মালামালের দাম ৯ লাখ ২৩ হাজার ৬৫০ টাকা বলে দাবি করে পুলিশ। চুরি হওয়ার পরদিন বৃহস্পতিবার বিকেলে থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন খুলনা-মোংলা রেললাইন প্রকল্পের জুনিয়র ইঞ্জিনিয়ার মো. মনিরুল ইসলাম।

এ ব্যাপারে মোংলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, দিগরাজ-বিদ্যারবাহন এলাকার একটি এলপি গ্যাস ফিলিং স্টেশনের পেছনের রেললাইন সংলগ্ন জাহাঙ্গীর মোল্লার বাড়িতে অভিযান চালান। এ সময় দীর্ঘ ছয় ঘণ্টা অভিযান চালিয়ে জাহাঙ্গীরের বাড়িসহ আশপাশের এলাকায় মাটির নিচে লুকিয়ে রাখা রেলের চুরি করা ৯০ ভাগ মালামাল উদ্ধার করে মোংলা থানা পুলিশ। এরপর জাহাঙ্গীর এবং তার সহযোগী মুক্ত শেখকে গ্রেফতার করে পুলিশ।

বিজ্ঞাপন

প্রাথমিকভাবে তারা দুজন এ ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। এরপর বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে রেলের ওই মালামালসহ জাহাঙ্গীর ও মুক্তকে থানায় নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় জড়িত অন্যদের তথ্য এবং বাকি মালামালের সন্ধানে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

প্রসঙ্গত, ২০১৬ সালে খুলনার ফুলতলা থেকে মোংলা পর্যন্ত ৮৯ দশমিক ১৫ মিলোমিটারের এ রেললাইনের কাজ শুরু হয়। এর ঠিকাদারী প্রতিষ্ঠান ভারতের ইরকন ইন্টারন্যাশনাল লিমিটেড।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন