বিজ্ঞাপন

রেলের গেটম্যান সাদ্দামকে আসামি করে মামলা

July 30, 2022 | 10:47 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম: চট্টগ্রামের মীরসরাই উপজেলায় মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় ১১ জনের মৃত্যুর ঘটনায় গেটম্যান মো. সাদ্দামকে আসামি করে মামলা করেছে রেলওয়ে পুলিশ। শুক্রবার (২৯ জুলাই) রাতে সিআরপি থানায় এএসআই জহির বাদী হয়ে অবহেলাজনিত মৃত্যু ঘটানোর অভিযোগে ৩০৪ ধারায় মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি নাজিমউদ্দিন এই খবর নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (২৯ জুলাই) বিকেলে গেটম্যান মো. সাদ্দামকে রেলওয়ে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নেয়।

রেলওয়ে ‍পুলিশের চট্টগ্রামের পুলিশ সুপার হাসান চৌধুরী সারাবাংলাকে বলেন, রেল পুলিশ দুর্ঘটনার বিষয়ে তদন্ত শুরু করেছে। গেটম্যানকে পুলিশের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: রেলক্রসিংয়ে গেটম্যান ছিল না— বলছেন প্রত্যক্ষদর্শীরা

শুক্রবার (২৯ জুলাই) দুপুর সোয়া ১টার দিকে উপজেলার বড়তাকিয়া রেলস্টেশনের কাছে রেলক্রসিংয়ে রেললাইনে উঠে পড়া একটি মাইক্রোবাসে ঢাকা থেকে চট্টগ্রামমুখী মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেন ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসের আরোহী ১১ জন নিহত হন। আহত ছয়জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শী কয়েকজন জানিয়েছেন, দুর্ঘটনার সময় বড়তাকিয়া রেলক্রসিংয়ের গেটম্যান অনুপস্থিত ছিলেন এবং গেটে কোনো প্রতিবন্ধকতা ছিল না। গেটম্যান সাদ্দাম নামাজ পড়তে মসজিদে গিয়েছিলেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় নিহত বেড়ে ১১

তবে প্রত্যক্ষদর্শীদের এসব বক্তব্য নাকচ করে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক আব্দুল আহাদ সাংবাদিকদের জানান, চট্টগ্রাম থেকে ঢাকার দিকে একটি আপ ট্রেন যাচ্ছিল। চট্টগ্রামমুখী মহানগর প্রভাতী রেলক্রসিং অতিক্রম করার আগে গেটম্যান বাঁশ দিয়ে প্রতিবন্ধক দেন। আপ ট্রেন বড়তাকিয়া অতিক্রম করার পর মাইক্রোবাসের চালক বাঁশ উল্টে গাড়ি নিয়ে রেললাইনের ওপর উঠে পড়েন। এর আগে গেটম্যান লাল পতাকা উড়িয়ে সংকেত দেন। কিন্তু মাইক্রোবাসের চালক ভেবেছিলেন মহানগর প্রভাতী আসার আগেই রেললাইন পার হয়ে যেতে পারবেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন সারাবাংলাকে বলেন, ‘আমরা দু’টি তদন্ত কমিটি করেছি। কী কারণে দুর্ঘটনা ঘটল, কারও গাফেলতি আছে কি না সেটা তদন্তে বের হয়ে আসবে।’

এদিকে দুর্ঘটনার পর প্রায় সাড়ে তিন ঘণ্টা মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেনটি সেখানে আটকা ছিল। এর ফলে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন যোগাযোগও কার্যত বন্ধ ছিল। বিকেল পৌনে ৫টার দিকে ট্রেনটি চট্টগ্রাম রেলস্টেশনের উদ্দেশে যাত্রা করে বলে রেল কর্মকর্তারা জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন