বিজ্ঞাপন

ব্যাংক থেকে ‘উধাও’ টাকা প্রবাসীকে ফেরত দিলো কর্তৃপক্ষ

August 25, 2022 | 9:24 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: কাতার প্রবাসী উত্তরা ব্যাংকের গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৮ লাখ টাকা ‘গায়েব’ হওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত ১৪ আগস্ট (রোববার) উত্তরা ব্যাংকের জয়দেবপুর শাখা থেকে সিটি ব্যাংকের একটি একাউন্টে ৮ লাখ টাকা ট্রান্সফারের মাধ্যমে সৃষ্টি হয় এই ঘটনার সূত্রপাত।

বিজ্ঞাপন

এ ঘটনায় গাজীপুর মহানগরীর ভবানীপুর শিরিরচালা গ্রামের প্রবাসী শাহজাহান মোল্লার ছোট ভাই মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বাসন থানায় অভিযোগ দায়ের করেন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৫ আগস্ট) উত্তরা ব্যাংক কর্তৃপক্ষ পুনরায় অ্যাকাউন্ট থেকে উধাও হওয়া টাকা ফিরিয়ে দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উত্তরা ব্যাংকের জয়দেবপুর শাখায় একটি সঞ্চয়ী হিসাব আছে শাহজাহান মোল্লার। সবসময় নিজের অ্যাকাউন্টে টাকা পাঠান তিনি। মাঝেমধ্যে টেলিফোন করে ব্যাংক কর্তৃপক্ষের কাছ থেকে খোঁজখবর নিয়ে থাকেন। সর্বশেষ গত ১১ আগস্ট শাহজাহান ১ লাখ ৩৫ হাজার টাকা পাঠিয়ে ব্যাংকে ফোন করে মোট ব্যালেন্স জানতে চান। ওই দিন ব্যাংক থেকে তাকে যে টাকার পরিমাণ জানানো হয় তাতে ১৮ লাখ টাকার গড়মিল পান তিনি।

অভিযোগকারী মো. জাহাঙ্গীর আলম সারাবাংলাকে বলেন, ‘ব্যাংকের অসাধু কিছু কর্মকর্তা যৌথভাবে চক্রান্ত করে টাকাগুলো সরিয়ে ফেলেছিল। পরবর্তীতে ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে অ্যাকাউন্টে পুনরায় টাকা ফিরিয়ে দিয়েছেন। এজন্য আমি আনন্দিত। তবে যদি এই অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হয়, তাহলে পরিবারের সঙ্গে কথা বলে পুনরায় আমি ব্যবস্থা নেবো।’

বিজ্ঞাপন

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিবি-মিডিয়া) আবু সায়েম নয়ন বলেন, ‘ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করছে। অভিযোগ পাওয়ার পর পুলিশের একটি টিমও তদন্তে নেমেছে। টাকা ফেরত দেওয়া হয়েছে। তবে কিভাবে এমন ঘটনা ঘটেছে আমরা বিষয়টি খতিয়ে দেখবো।’

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন