বিজ্ঞাপন

সাফের ফাইনালে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে বাংলাদেশ

September 19, 2022 | 6:01 pm

স্পোর্টস ডেস্ক

ষষ্ঠ সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের দশরথ স্টেডিয়ামে শুরুতেই লিড নিয়েছে বাংলাদেশ। নেপালের বিপক্ষে ম্যাচের ১৪তম মিনিটে শামসুন্নাহার জুনিয়রের গোলে ১-০ গোলে এগিয়ে যায়, এরপর কৃষ্ণার গোলে ব্যবধান ২-০ করে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

বিজ্ঞাপন

নেপালের বিপক্ষে ম্যাচের ১২তম মিনিটে ডান দিক থেকে আক্রমণে উঠে দারুণ এক ক্রস ডি বক্সে দেয় বাংলাদেশ। আর ডি বক্সের ভেতর বল পেয়ে ভলিতে জালে জড়িয়ে উল্লাসে ভাসান শামসুন্নাহার।

পিছিয়ে পড়ার পর নেপাল দুর্দান্ত খেলতে থাকে। বল দখলে রেখে দারুণ আক্রমণে বেশ কয়েকবার বাংলাদেশের রক্ষণের পরীক্ষা নিয়েছে। সবচেয়ে বড় পরীক্ষা ছিল ৩০ মিনিটের পর। দারুণ আক্রমণে বল প্রায় জালে জড়িয়ে ফেলেছিল নেপাল তবে বাংলাদেশের ডিফেন্ডার গোললাইন থেকে বল ফিরিয়ে দিলে লিড ধরে রাখে।

এরপর প্রথমার্ধের শেষ দিকে এসে নেপালের ভুলে বল পেয়ে যান শামসুন্নাহার। এরপর তিনি বল বাড়ান সাবিনা খাতুনকের কাছে আর তিনি সামনে থাকা কৃষ্ণাকে বল বাড়িয়ে দেন। ডি বক্সে বল পেয়ে দারুণ এক ফিনিশিংয়ে বাংলাদেশের লিড বেড়ে ২-০। ৪১তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে বল পেয়ে যান অধিনায়ক সাবিনা। তার পাস থেকে গোল পোস্টের সামনে ফাঁকায় দাঁড়ানো কৃষ্ণা রানী সরকার বল পেয়ে যান এবং খুব সহজেই নেপালের গোলরক্ষককে পরাস্ত করে দারুণ এক প্লেসিং শটে গোল করেন তিনি।

বিজ্ঞাপন

মাঠের অবস্থা ছিল খুবই খারাপ। বৃষ্টিতে কাদা জমে গেছে। কাঠমাণ্ডুর দশরথ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথম মিনিটেই আক্রমণে যায় বাংলাদেশ। বক্সের বাইরে থেকে মারিয়া মান্ডার দুর্দান্ত শট ফেরান নেপালের গোলরক্ষক। আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকেই জমে ওঠে ম্যাচ। ১০ম মিনিটে চোটের কারণে সিরাত জাহান স্বপ্নাকে উঠিয়ে শামসুন্নাহার জুনিয়রকে নামানো হয়। এর তিন মিনিট পরেই দুর্দান্ত গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন শামসুন্নাহার জুনিয়র। স্বপ্নের মতো শুরু।

নারী সাফের ষষ্ঠ আসরে দ্বিতীয়বার ফাইনাল খেলছে বাংলাদেশ। এর আগে ২০১৬ সালে শিলিগুড়ি সাফের ফাইনালে ভারতের কাছে হারতে হয় ৩-১ ব্যবধানে। আজ শিরোপা জয়ের চোয়ালবদ্ধ প্রতিজ্ঞা নিয়েই মাঠে নেমেছেন সাবিনা খাতুনেরা। শিরোপা নিয়েই তারা দেশে ফিরতে চান।

প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন সেমিফাইনালের একাদশ অপরিবর্তিত রেখেই ফাইনালের দল সাজান।

বিজ্ঞাপন

যথারীতি গোলপোস্টের নিচে রূপনা চাকমা। তার সামনে চার ডিফেন্ডার আঁখি খাতুন, শিউলি আজিম, শামসুন্নাহার ও মাসুরা পারভীন। মাঝমাঠে মনিকা চাকমা ও মারিয়া মান্ডা। আক্রমণভাগে সাবিনা খাতুন, সানজিদা আক্তার, কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্না।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন