বিজ্ঞাপন

দেশে গৃহযুদ্ধের ঝুঁকি বাড়িয়ে তুলছে সরকার: সাইফুল হক

September 28, 2022 | 7:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক সাইফুল হক বলেছেন, জবরদস্তি করে ক্ষমতায় থাকতে যেয়ে সরকার ও সরকারি দল রাজনীতিতে সংঘাত-সহিংসতার বিস্তার ঘটাচ্ছে, তারা দেশে গৃহযুদ্ধাবস্থার ঝুঁকি বাড়িয়ে তুলছে।

বিজ্ঞাপন

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির দশম জাতীয় সম্মেলন – কংগ্রেসের লোগো উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আগামী ৯ থেকে ১২ ডিসেম্বর দলটির দশম কংগ্রেস ঢাকায় অনুষ্ঠিত হবে। কংগ্রেসের লোগো উন্মোচন করেন পার্টির সাধারণ সম্পাদক জননেতা সাইফুল হক।

এ সময় উপস্থিত ছিলেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আনছার আলী দুলাল, কেন্দ্রীয় কমিটির সদস্য রাশিদা বেগম, এপোলো জামালী, শহীদুল আলম নান্নু, সাইফুল ইসলাম, কামরুজ্জামান ফিরোজ, জসিমউদ্দিন রাঢ়ি প্রমুখ।

বিজ্ঞাপন

পার্টির কংগ্রেসের লক্ষে এরইমধ্যে সদস্যপদের নবায়ন, শাখা সম্মেলন শেষ হয়েছে। সেপ্টেম্বর থেকে পার্টির জেলা সম্মেলন শুরু হয়েছে এবং আগামী ৩১ অক্টোবরের মধ্যে জেলা সম্মেলনগুলো শেষ হবে। পার্টির এই কংগ্রেসে জাতীয় নেতাদের পাশাপাশি ভ্রাতৃপ্রতিম দলগুলোর নেতাদেরও আমন্ত্রণ জানানো হয়েছে।

সাইফুল হক বলেন, ‘বিরোধীদের দমনে গণতান্ত্রিক রাজনীতিতে যে সহিংসতা ও সংঘাত ডেকে আনছে তা দেশকে দ্রুত ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। এর ফলে দেশ আফ্রিকার কয়েকটি দেশের মতো নৈরাজ্যিক আর অকার্যকর অবস্থায় চলে যেতে পারে।এই অবস্থার দায়দায়িত্ব সরকার ও সরকারি দলকেই বহন করতে হবে।’

তিনি সরকার ও সরকারি দলকে ইতিহাস থেকে শিক্ষা নিয়ে দমন-নিপীড়নের কৌশল পরিহার করার আহ্বান জানান।

বিজ্ঞাপন

সাইফুল হক আশা প্রকাশ করে বলেন, ‘গণ আন্দোলন এবার বিজয়ী হবে। এর মাধ্যমে মানুষের ভোটের অধিকার নিশ্চিত করে আগামীতে দেশের গণতান্ত্রিক অভিযাত্রার প্রাথমিক কাজগুলো শুরু হবে।’

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন