বিজ্ঞাপন

শাকিবের সাত ছবি, কোনটি কবে থেকে

October 6, 2022 | 11:02 pm

আহমেদ জামান শিমুল

গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে শাকিব খান জানিয়েছেন তার প্রযোজনা সংস্থা এসকে ফিল্মস থেকে সাতটি ছবি নির্মাণ করবেন। এগুলো হলো রায়হান রাফির ‘প্রেমিক’, হিমেল আশরাফের ‘রাজকুমার’ ও ‘মায়া’, হাসিবুর রেজা কল্লোলের ‘কবি’। এছাড়া মিজানুর রহমান আরিয়ান, সানি সানোয়ার ও তপু খানের ছবির নাম ঠিক হয়নি। শাকিব ভক্তরা জানতে চাইছেন কবে থেকে ছবিগুলো শুরু হবে। কবে আসবে সিনেমা হলে।

বিজ্ঞাপন

শাকিব খানের প্রযোজনা সংস্থা সংশ্লিষ্টরা জানিয়েছেন সবার আগে তিনি ‘প্রেমিক’ ছবির শুটিং শুরু করতে চান। ছবির সহ-প্রযোজক টপি খান সারাবাংলাকে জানিয়েছেন তাদের সঙ্গে শাকিবের নভেম্বরের শেষ সপ্তাহে শুটিং শুরু করার ব্যাপারে কথা হয়েছে। ওইভাবেই তারা প্রস্তুতি নিচ্ছেন। তাদের টার্গেট ছবিটি আগামী বছরের দুই ঈদের যে কোনটিতে মুক্তি দেওয়া।

কপ ক্রিয়েশনের সঙ্গে এসকে ফিল্মসকে নিয়ে একটি কপ থ্রিলার নিয়ে মিটিং হয়েছে। যাতে একজন পুলিশ অফিসার হিসেবে দেখা যাবে শাকিবকে। ছবিটি পরিচালনা করবেন সানী সানোয়ার। তিনি সারাবাংলাকে বলেন, শাকিব খানের সঙ্গে মিটিং হয়েছে। বিস্তারিত বলার জন্য ওনার সঙ্গে আরও দু-তিনটা মিটিং দরকার হবে। এরপর উনার সঙ্গে শিডিউলসহ অন্যান্য বিষয় নিয়ে বসবো।

হাসিবুর রেজা কল্লোলের ‘সত্তা’ ছবিতে অভিনয় করে ২০১৭ সালে ‘শ্রেষ্ঠ অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান শাকিব খান। তিনি শাকিবকে নিয়ে ‘কবি’র ঘোষণা দেন ২০২০ সালে। কল্লোল সারাবাংলাকে বলেন, ‘ঘোষণার পর তো করোনা শুরু হলো। এরপর তো তিনি আমেরিকায় গেলেন। সবমিলিয়ে এত সময় লাগলো। তবে আমরা প্রি-প্রোডাকশন শেষ করে নিয়ে এসেছি। শাকিব খান দেশে আসার পর কথা হয়েছে। খুব শিগগিরই বিস্তারিত জানাতে পারবো।’

বিজ্ঞাপন

গেল মার্চে আমেরিকায় বসে ‘রাজকুমার’-এর মহরত করেন শাকিব খান। এসকে ফিল্মসের পাশাপাশি সহ-প্রযোজক হিসেবে রয়েছেন আমেরিকা প্রবাসী জাকারিয়া মাসুদ ও কাজী রিটন। শাকিবের বিপরীতে মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি মার্কিনের অভিনয় করার কথা জানানো হয়। পুরো শুটিং সেখানেই হওয়ার কথা ছিল। কিন্তু ১৭ আগস্ট দেশে ফেরার আগ পর্যন্ত ছবিটির কোনো শুটিং হয়নি। পরিচালক হিমেল আশরাফ কিছুদিন আগে সারাবাংলাকে বলেছিলেন, শাকিব খান আমেরিকায় ফেরার পর ওই ছবির শুটিং হবে। এ ছবি না হওয়ার কোনো কারণ নেই।

‘মায়া’ নামে একটি ছবির জন্য ৬৫ লাখ টাকা সরকারি অনুদান পান শাকিব খান। এ ছবিটিরও পরিচালক হিমেল আশরাফ। এ ছবির নায়িকা হিসেবে পূজা চেরীর নাম গণমাধ্যমে আসে। এটির শুটিংয়ের একটা অংশ আমেরিকায় হওয়ার কথা। তবে এটিও শাকিবের সিদ্ধান্তের উপর নির্ভর করছে বলে জানা গেছে।

টিভি নাটকের জনপ্রিয় পরিচালক মিজানুর রহমান আরিয়ান নাম ঠিক না হওয়া ছবিটির ব্যাপারে বলেন, ‘শাকিব খান আমেরিকা থেকে দেশে ফেরার পর আমাকে ডেকেছিলেন। এখনও গল্প ঠিক হয়নি। তার প্রযোজনায় ছবি করছি এতটুকু জানি। এর চেয়ে বেশি কিছু বলার মতো হয়নি।’

বিজ্ঞাপন

আরটিভির প্রযোজনায় তপু খান ‘লিডার: আমি বাংলাদেশ’ নির্মাণ করছেন শাকিবকে নিয়ে। এরপর শাকিব প্রযোজনায় তপু খানের ছবি নির্মাণের ঘোষণা এলো। এ ছবিটি নিয়ে তপু বলেন, ‘শাকিবের সঙ্গে ছবিটি নিয়ে কথা হয়েছে। বিস্তারিত দু-একদিনের মধ্যে জানাতে পারবো’।

সাতটি ছবির পরিচালক ও সহ-প্রযোজকের বক্তব্য বিশ্লেষণ করে দেখা যাচ্ছে শাকিব খান শুধু রায়হান রাফির ‘প্রেমিক’ ছবির শিডিউল দিয়েছেন বর্তমানে। এছাড়া বাকি ছবিগুলোর মধ্যে কমপক্ষে তিনটি ছবির এখন পর্যন্ত চিত্রনাট্য প্রস্তুত হয়নি। সব মিলিয়ে এ ছবিগুলোর শুটিং শেষ হতে বছর খানেক লেগে যাবে। শাকিব খান নিজে হয়তো এ ছবিগুলোর ব্যাপারে বিস্তারিত খুব শিগগিরই জানাবেন।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন