বিজ্ঞাপন

ক্ষমা চেয়ে শিরোপা জয়ের প্রতিশ্রুতি জাভির

October 13, 2022 | 11:33 am

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনাকে নতুন এক শুরু এনে দিয়েছেন জাভি হার্নান্দেজ। লা লিগায় নিজেদের আধিপত্য দেখাতে পারলেও চ্যাম্পিয়নস লিগে ঠিক পেরে উঠছে না কাতালান ক্লাবটি। গত মৌসুমে গ্রুপ পর্বে তৃতীয় হয়ে খেলতে হয়েছে ইউরোপা লিগে। এবার বায়ার্ন মিউনিখ এবং ইন্টার মিলানের সঙ্গে একই গ্রুপে পড়ে শঙ্কা জেগেছে আবারও ইউরোপা লিগে অবনমনের। ক্যাম্প ন্যুতে ইন্টার মিলানের বিপক্ষে কোনো রকমে হার এড়িয়ে বার্সা সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন কোচ জাভি হার্নান্দেজ। আর সেই সঙ্গে প্রতিশ্রুতি জানালেন শিরোপা জয়েরও।

বিজ্ঞাপন

ঘরের মাঠে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের ঠিক আগ মুহূর্তে গোল হজম করে পিছিয়ে পড়ে বার্সেলোনা। তবে শেষের আগে হার মানতে নারাজ কাতালানরা। এরিক গার্সিয়ার ক্রসে লাফিয়ে উঠে হেডে বল জালে জড়িয়ে স্পটিফাই ক্যাম্প ন্যুতে জীবন ফেরান রবার্ট লেভান্ডোফস্কি। শেষ পর্যন্ত লেভান্ডোফস্কির জোড়া গোলে ইন্টার মিলানের সঙ্গে হার এড়িয়ে ৩-৩ গোলে ড্র করে মাঠ ছাড়ে কাতালানরা। আর তাতেই চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যাওয়ার লড়াইটা বেশ কঠিন করে ফেলেছে জাভি হার্নান্দেজের দল।

ইন্টারের সঙ্গে ড্রয়ে শঙ্কায় বার্সেলোনার পরের রাউন্ড

বার্সেলোনার কাছে ইন্টারের বিপক্ষের ম্যাচটি এক প্রকার ফাইনাল ছিল। চ্যাম্পিয়নস লিগে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াইয়ে জয়ের কোনো বিকল্প ছিল না জাভির দলের কাছে। আগের ম্যাচে ইন্টারের মাঠে ১-০ গোলে হেরে ফিরেছিল তারা। ফিরতি লেগে জয়হীন থাকলে বিপদ আরও বাড়বে এমন পরিস্থিতিতে ইন্টারকে আতিথ্য দেয় বার্সেলোনা। তবে শেষ পর্যন্ত জয়হীনই থাকতে হয়েছে কাতালান ক্লাবটিকে। কোনো রকমে হার এড়িয়েছে জাভি হার্নান্দেজের দল।

বিজ্ঞাপন

বার্সেলোনার এমন পারফরম্যান্সের দোষ উঠেছে রক্ষণভাগের পরীক্ষিত সেনা জেরার্ড পিকের কাঁধে। কেননা তার বড় ভুলের মাশুলই দিতে হয়েছে প্রথম গোল হজম করে। দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের মাথায় বার্সেলোনার দুর্বলতার সুযোগে সমতা টানেন নিকোলো বারেল্লা। আলেস্সান্দ্রো বাস্তোনি ক্রস বাড়ান বক্সে, কি বুঝে দুই হাত উপরে তুলে জেরার্ড পিকে যেন বোঝাতে চাইলেন, কোনো বিপদ নেই। কিন্তু তিনি খেয়ালও করেননি পেছনে ঢুকে পড়েছেন বারেল্লা। ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে; বাঁ পায়ের জোরাল শটে গোল করে ইন্টারকে সমতায় ফেরান বারেল্লা।

এমন হতশ্রী পারফরম্যান্সের পরেও কোনো রকমে হার এড়ানো বার্সা এখন ধুকছে চ্যাম্পিয়নস লিগের পরের রাউন্ডে যাওয়ার জন্য। গ্রুপ সি’তে এখন পর্যন্ত ৪ ম্যাচ শেষে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন। ইতোমধ্যে জার্মান চ্যাম্পিয়নরা পরের রাউন্ড নিশ্চিত করে ফেলেছে। এরপর দুই জয় আর একটি করে ড্র ও হারে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ইন্টার মিলান। সমান ম্যাচে দুই হার এবং একটি করে ড্র ও জয়ে ৪ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সেলোনা। সবকটি ম্যাচে হেরে গ্রুপের তলানিতে আছে ভিক্টোরিয়া প্লাজেন।

আর দলের এমন পারফরম্যান্সের পর সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। তিনি বলেন, ‘আমি খুব দুঃখিত এবং অনেক রাগন্বিত। আমি সমর্থকদের আছে সকলের ভুলের জন্য ক্ষমা চাইছি। আমরা অনেক চেষ্টা করেছি যাতে আমরা এই পরিস্থিতিতে না পড়ি কিন্তু তারপরেও আমরা পারিনি।’

বিজ্ঞাপন

তবে এখনই বার্সা সমর্থকদের সব আশা ছেড়ে না দিতে অনুরোধ জাভির। দলের ওপর ভরসা রেখে সমর্থন যুগিয়ে যাওয়ার আবেদন জাভির।

‘আমি সমর্থকদের জানাতে চাই যে আমরা আরও কঠোর পরিশ্রম করব। আর আমরা এই পরিস্থিতি পরিবর্তনের চেষ্টা করব। আমরা এই মৌসুমে শিরোপা জয়ের জন্য সর্বোচ্চটুকু দিয়েই লড়াই চালিয়ে যাবো।’

সোমবার (১৬ অক্টোবর) লা লিগায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে মাঠে নামবে বার্সেলোনা। এই ম্যাচে জিততে পারলে এককভাবে রিয়াল মাদ্রিদকে ছাড়িয়ে লিগের শীর্ষে উঠে আসবে কাতালান ক্লাবটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন