বিজ্ঞাপন

ছাত্রলীগের ১৪ জনের বিরুদ্ধে ছাত্র অধিকারের মামলার আবেদন খারিজ

October 18, 2022 | 3:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজু ভাস্কর্য ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র অধিকার নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে ছাত্রলীগের ১৪ নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজের আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ অক্টোবর) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে মামলাটি গ্রহণের মতো উপাদান না থাকায় খারিজের আদেশ দেন।

এদিন সকালে ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা মামলার আবেদন করেছিলেন। বাদীপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম মামলা খারিজের বিষয়টি জানান।

মামলায় যাদের আসামি করার আবেদন করা হয়েছিলো তারা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হলের ছাত্রীগ নেতা মাহবুব খান, জসিম উদ্দিন হলের তানভীর হাসান সৈকত, স্যার এ এফ রহমান হলের রনি মুহাম্মদ ও রাহিম সরকার, জহুরুল হক হলের কামাল উদ্দিন রানা ও রুবেল হোসেন, সূর্যসেন হলের নাহিদ হাসান, ঢাকা কলেজের নর্থ হলের আমিনুর রহমান, আরিফ শাহরিয়ার,কাজী ইব্রাহীম, নাজিম উদ্দিন, ফয়সাল মাহমুদ, রফিকুল ইসলাম বাধন ও শাকিল মিয়া।

বিজ্ঞাপন

মামলার এজাহরে বলা হয়, আবরার ফাহাদ হত্যার তৃতীয় বার্ষিকী উপলক্ষে রাজু ভাস্কর্যে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ স্মরণ সভার আয়োজন করে। ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে বিন ইয়ামিন মোল্লাসহ ১০/১২ জন কর্মী আহত হন। পরবর্তীতে আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য গেলে সেখানেও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। বিন ইয়ামিন মোল্লাকে প্রথমে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য পরবর্তীতে তাকে গণস্বাস্থ্য হাসপাতালে নেয়া হয়। সেখানে তিনি ৮ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত চিকিৎসা নেন। সুস্থ হওয়ার পর শাহবাগ থানায় মামলা করতে যান ইয়ামিন।

পুলিশ মামলা গ্রহণ না করে তাকে আদালতে মামলা করার পরামর্শ দিয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন