বিজ্ঞাপন

চেলসিকে হারিয়ে ডার্বি জিতল আর্সেনাল

November 6, 2022 | 8:05 pm

স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমটা দুর্দান্ত কাটছে আর্সেনালের। একের পর এক ম্যাচ জিতেই চলেছে। এখন পর্যন্ত প্রিমিয়ার লিগের শীর্ষস্থান ধরে রেখেছে গানার্সরা। লিগের শীর্ষস্থান ধরে রাখার লক্ষ্যে কঠিন পরীক্ষা ছিল লন্ডন ডার্বিতে স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষের ম্যাচ। তবে সেই ম্যাচে গ্যাব্রিয়েলের করা একমাত্র গোলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল।

বিজ্ঞাপন

স্ট্যামফোর্ড ব্রিজে গোটা ম্যাচজুড়েই চেলসির ওপর ছড়িয়ে ঘুরিয়েছে আর্সেনাল। দুর্দান্ত পাসিংয়ের সঙ্গে আক্রমণের ধারও ছিল গানার্সদের। ম্যাচের ৬৩তম মিনিটে বুকায়ো সাকার দারুণ এক কর্নার সরাসরিই গোলের দিকে ঢুকে যাচ্ছিল ঠিক সেই সময়েই পা বাড়িয়ে বল জালে জড়ান গ্যাব্রিয়েল। ওই একমাত্র গোলেই লন্ডন ডার্বি জয় নিশ্চিত করে আর্সেনাল।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে এটি ১১তম জয়। ১৩ ম্যাচের মধ্যে আছে একটি করে ড্র আর হারও তাতেই ৩৪ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আর্সেনাল। সমান ম্যাচে ৬টি জয়, ৩টি ড্র আর ৪টি হারে ২১ পয়েন্ট নিয়ে সাত নম্বরে চেলসি। ১০ জয়, দুই ড্র আর এক হারে ম্যানচেস্টার সিটি ৩২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

চেলসির ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক আর্সেনাল। বল দখলের লড়াইয়ে চেলসির চেয়ে ঢের এগিয়ে ছিল মিকেল আর্তেতার দল। প্রায় ৫৬ শতাংশ বল দখলে রেখে মোট ১৪টি শট নেয় আর্সেনাল। যার মধ্যে দুটি ছিল লক্ষ্যে। বিপরীতে ৪৪ শতাংশ বল দখলে রেখে চেলসি ৫টি শট নেয় যার মধ্যে মাত্র একটিই ছিল লক্ষ্যে। কেবল শট নেওয়ার ক্ষেত্রেই নয় গোলের সুযোগ তৈরিতেও ছিল গানার্সদের আধিপত্য। মোট ৩টি গোলের বড় সুযোগ তৈরি করে আর্সেনাল যেখানে চেলসি একটিও তৈরি করতে পারেনি।

বিজ্ঞাপন

প্রথমার্ধে দুই দলই কয়েকটি আক্রমণ করে তবে ভয় জাগানোর মতো ছিল না গোলের তেমন সুযোগ। বেশ সাদামাটাই কাটে দুই দলের প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলতে শুরু করে গানার্সরা। আর কোণঠাসা হয়ে পড়ে অল ব্লুজরা। প্রথমার্ধের ১৮তম মিনিটের মাথায় অর্থাৎ ম্যাচের ৬৩তম মিনিটে কর্নার পায় আর্সেনাল। ডান দিক থেকে দুর্দান্ত এক কর্নার নেন বুকায়ো সাকা। কর্নার থেকে তার নেওয়া শট চেলসির রক্ষণ ভেঙে গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডিকে ফাঁকি দিয়ে গোললাইনের দিকেই এগোচ্ছিল। ঠিক সেই মুহূর্তে ব্রাজিলিয়ান সেন্টার ব্যাক গ্যাব্রিয়েল এসে পা বাড়িয়ে বল জালে পাঠিয়ে গোল নিশ্চিত করেন। এর আগে গ্যাব্রিয়েল জেসুস দারুণ এক শট কোনো রকমে কর্নারের বিনিময়ে ফেরান মেন্ডি। আর সেই কর্নার থেকেই জয়সূচক গোলটি পায় আর্সেনাল।

বিজ্ঞাপন

এরপর আর্সেনাল আরও কয়েকটি সুযোগ তৈরি করলেও আর ব্যবধান বাড়াতে পারেনি। অন্যদিকে চেলসিও পরিশোধ করতে পারেনি গোল। তাতেই আর্সেনাল ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন