বিজ্ঞাপন

সমাবেশের একদিন আগে মাঠে বিএনপির নেতাকর্মীরা

November 18, 2022 | 5:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: সিলেটে সমাবেশের আগের দিনেই সমাবেশ মাঠে অবস্থান নিতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা। এর মধ্যে অনেকেই সমাবেশস্থল আলীয়া মাদ্রাসা মাঠের ভেতরে অস্থায়ী তাঁবুতে অবস্থান নিয়েছেন। সিলেট বিএনপি’র পক্ষ থেকে তাদের খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এর বাইরে নগরের হোটেল-মোটেল ও বিএনপি’র পক্ষ থেকে ভাড়া করা কমিউনিটি সেন্টারগুলোতেও উঠেছেন নেতাকর্মীরা। এদিকে- সিলেট নগরের আলীয়া মাদ্রাসা মাঠেই বিএনপি’র তরফ থেকে রান্না-বান্নার ব্যবস্থা করা হয়েছে। এ জন্য নিয়োগ দেওয়া হয়েছে বাবুর্চিও।

বিজ্ঞাপন

সিলেট জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী সারাবাংলাকে জানিয়েছেন, শুক্রবার সকাল থেকে সিলেট বিভাগের মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জে দু’দিনের পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে। এ কারণে ওইসব জেলার নেতাকর্মীরা শুক্রবার ভোররাতের মধ্যেই সিলেটে পৌঁছেছেন।

তিনি জানান, আগামীকাল সকাল থেকে সিলেট জেলায় গণপরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। আশা করা হচ্ছে— আজ রাতের মধ্যে সিলেট জেলার সব উপজেলা, পৌর নেতাকর্মীরা সিলেটে চলে আসবেন।

সমাবেশে যোগ দিতে বিএনপির কেন্দ্রীয় টিমের অনেক সদস্য এখন সিলেটে অবস্থান করছেন। সিলেটের গণসমাবেশের সমন্বয়ক ও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের নেতৃত্বে কেন্দ্রের একটি টিম বুধবার বিকেলেই সিলেটে এসেছেন। তারা এখন সমাবেশের চূড়ান্ত প্রস্তুতি চালাচ্ছেন। এ নিয়ে সমাবেশের জন্য গঠিত উপকমিটির নেতাদের সঙ্গে তারা দফায় দফায় বৈঠক করছেন। এ ছাড়া বিএনপি, মহিলা দল, যুবদল ও স্বেচ্ছাসেবকদলের কয়েকজন কেন্দ্রীয় নেতা সবসময় মাঠে অবস্থান করছেন। তাদের খাওয়া-দাওয়া মাঠেই হচ্ছে।

বিজ্ঞাপন

সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী জানিয়েছেন, আমাদের প্রস্তুতি চূড়ান্ত। মঞ্চ প্রস্তুত। নেতাকর্মীরাও মাঠে অবস্থান নিয়েছেন। তিনি বলেন, ‘ধর্মঘট আহ্বান করে মানুষের স্রোত ঠেকানো যাবে না। এরইমধ্যে বিএনপি’র তরফ থেকে সব প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে।’

বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, ‘আমরা টানা এক মাস সিলেটের বিভাগীয় গণসমাবেশের প্রচারণা চালিয়েছি। বিএনপি’র সপ্তম সমাবেশ হচ্ছে সিলেটে। আশা করি অন্যান্য সমাবেশের চেয়ে সিলেটে লোকসমাগম বেশি হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন