বিজ্ঞাপন

কিশানের ডাবল সেঞ্চুরি, ছুটছে ভারত

December 10, 2022 | 2:46 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: একাদশে সুযোগ পেয়েছেন ভাগ্যক্রমে। ভারতের অধিনায়ক ও ওপেনার রোহিত শর্মা আগের ম্যাচে আঙ্গুলে চোট পেয়ে ছিটকে গেলে তার জায়গায় ডাক পেয়েছেন কিশান। সুযোগ পেয়েই চমকে দিলেন তরুণ ওপেনার। বাংলাদেশের বিপক্ষে তুলে নিলেন অসাধারণ এক ডাবল সেঞ্চুরি। কিশানের অসাধারণ ডাবল সেঞ্চুরিতে বাংলাদেশ বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ছুটছে ভারত।

বিজ্ঞাপন

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৫ ওভারে ১ উইকেট হারিয়ে ২৯৫ রান করেছে ভারত। ১২৬ বলে ঠিক ২০০ রান করে অপরাজিত কিশান। তার সঙ্গে ৭৬ বলে ৮৫ রানে ব্যাট করছেন বিরাট কোহলি।

শনিবার (১০ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। দলীয় ১৫ রানের মাথায় শিখর ধাওয়ান (৩) ফিরলে মনে হচ্ছিল অধিনায়কের সিদ্ধান্ত বুঝি যথার্থই প্রমাণ করবেন বোলাররা!

চেপে ধরার সুযোগ অবশ্য বোলাররা তৈরি করেছিলেনও। মেহেদি হাসান মিরাজের বলে তিনে বিরাট কোহলি ক্যাচ তুলে দিয়েছিলেন ব্যক্তিগত ৬ রানের মাথায়। কিন্তু সহজ ক্যাচ নিতে পারেননি ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। তখন কোহলি ফিরলে নিশ্চয় চাপে থাকত ভারত। কিশানকেও শুরুর দিকে স্বচ্ছন্দ মনে হচ্ছিল না।

বিজ্ঞাপন

তবে বাংলাদেশি ফিল্ডার ক্যাচ ছাড়ার পর ‘জীবন’ পাওয়া কোহলি আর ভুল করেননি। অপর দিকে আক্রমণাত্মক খেলে খেলাটাকে নিয়েদের আয়ত্বে নিয়েছেন কিশান।

বছর দেড়েকের ক্যারিয়ারে দশ ওয়ানডে খেলার সুযোগ পাওয়া কিশান সেঞ্চুরি পূর্ণ করেছেন ৮৫ বলে। ততোক্ষণে উইকেট আর বাংলাদেশি বোলারদের পড়ে ফেলা কিশান সেঞ্চুরি পর আরও ভয়ঙ্কর হয়েছেন। ১০০ থেকে ২০০ পর্যন্ত যেতে কিশান খেলেছেন মাত্র ৪১ বল। তার ১২৬ বলের ইনিংসটিতে চারের মার ২৩টি, ছক্কা ৯টি।

অপর দিকে বিরাট কোহলি যেভাবে খেলছেন তাতে তার সেঞ্চুরি পাওয়াকে মনে হচ্ছে ‘সময়ের ব্যাপার মাত্র’।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সিরিজের প্রথম ম্যাচ জিতে আগেই অবশ্য তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা জিতে নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলি রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও ইবাদত হোসেন চৌধুরী।

ভারত একাদশ: ইশান কিষাণ, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (অধিনায়ক, উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ ও উমরান মালিক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন