বিজ্ঞাপন

চুয়েটে র‌্যাগিংয়ের সময় হাতে-নাতে ধরা ৬ ছাত্র ‘শাস্তির মুখে’

January 8, 2023 | 8:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) পরিচয় পর্বের নামে নির্যাতনের (র‍্যাগিং) অভিযোগে ছয় ছাত্রকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযুক্ত সবাই ২০২০-২১ শিক্ষাবর্ষের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী।

বিজ্ঞাপন

রোববার (৮ জানুয়ারি) দুপুরে চুয়েটের স্টুডেন্টস ডিসিপ্লিন কমিটির সদস্য সচিব ও ছাত্রকল্যাণ দফতরের পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিমের সই করা এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য পাওয়া গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২ জানুয়ারি রাত সোয়া ১২টার দিকে বঙ্গবন্ধু হলের ছাদে ২০২১-২২ শিক্ষাবর্ষের চার ছাত্রকে নির্যাতনের সময় আগের শিক্ষাবর্ষের ছয় ছাত্রকে হাতেনাতে ধরা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ে অপ্রীতিকর ঘটনা প্রতিরোধকল্পে গঠিত পর্যবেক্ষণকারী দল (ভিজিল্যান্স টিম) তাদের বিরুদ্ধে স্টুডেন্টস ডিসিপ্লিন কমিটিতে অভিযোগ করেন।

এরপর কমিটির সভায় ছয় ছাত্রের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলাবিধি মোতাবেক কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চেয়ে তাদের শোকজ করা হয়। ১১ জানুয়ারি বিকেল তিনটার মধ্যে ছাত্রকল্যাণ দফতরে সশরীর হাজির হয়ে তাদের শোকজের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

ছাত্রকল্যাণ দফতরের পরিচালক রেজাউল করিম সারাবাংলাকে বলেন, ‘র‌্যাগিং বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলাবিধি অনুযায়ী একটি শাস্তিযোগ্য অপরাধ। এই অপরাধের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আগে আমরা প্রাথমিক পদক্ষেপ হিসেবে তাদের বক্তব্য জানতে চেয়েছি। অভিযুক্ত শিক্ষার্থীরা ১১ জানুয়ারি বুধবার বিকেল তিনটায় সশরীরে হাজির হয়ে ব্যক্তিগত শুনানি করতে পারবেন। সেক্ষেত্রে ব্যক্তিগত শুনানির জন্য লিখিত আবেদন ছাত্রকল্যাণ দফতরে ১০ জানুয়ারি বিকেল তিনটার মধ্যে জমা দিতে হবে।’

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন