বিজ্ঞাপন

চট্টগ্রামে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ, নিহত ২

March 4, 2023 | 5:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ডে বেসরকারি অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণে হতাহতের সংখ্যা বাড়ছে। পুলিশের দেওয়া তথ্যমতে, নিহতের সংখ্যা দুইজন এবং এ পর্যন্ত কমপক্ষে ১৬ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার কমরসুল ইউনিয়নের ছোট কুমিরা এলাকায় অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের পর আগুন লেগেছে। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

ঘটনাস্থল থেকে চট্টগ্রামের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ সারাবাংলাকে বলেন, ‘আহত অবস্থায় ১৫-১৬ জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এর মধ্যে দুইজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।’

বিজ্ঞাপন

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক দুইজনের মৃত্যু ও ১৬ জন আহত হয়ে হাসপাতালের ক্যাজুয়ালিটি ওয়ার্ডে ভর্তির বিষয় নিশ্চিত করেছেন।

নিহতদের মধ্যে শামসুল আলম (৫০) নামে একজনের পরিচয় পাওয়া গেছে। নিহত আরেকজন পুরুষ, বয়স ৪০ বছর।

আহতদের মধ্যে ৯ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- নূর হোসেন (৩০), মো. আরাফাত (২২), মোতালেব (৫২), ফেনসি (৩০), জসিম উদ্দিন (৪৫), নারায়ণ (৬০), ফোরকান (৩৫), শাহরিয়ার (২৬) এবং জাহিদ হাসান (২৬)।

বিজ্ঞাপন

হাসপাতালে শামসুল আলমের ভাগ্নে পরিয়ে জিসান নামে এক যুবক সারাবাংলাকে বলেন, ‘কারখানার উল্টো পাশে রাস্তায় একটা লাকড়ির দোকানে আমার মামা বসেছিল। বিস্ফোরণে একটি লোহা বা টিনের মতো বড় টুকরা এসে তার ওপর পড়ে। ফায়ার সার্ভিসের লোকজন তাকে হাসপাতালে নিয়ে আসে। আমরা এসে শুনি মামা আর বেঁচে নেই।’

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন সারাবাংলাকে বলেন, ‘দুইজনের ‍মৃত্যুর বিষয় আমরা নিশ্চিত হয়েছি। তবে অনেকে আহত আছে। তাদের মধ্যে গুরুতর কয়েকজন আছে।’

নগরীর আগ্রাবাদে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, সীমা শিল্পগ্রুপের একটি অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের পর আগুন লেগে যায়। ফায়ার সার্ভিসের ৮টি গাড়ি নিয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন