বিজ্ঞাপন

সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় পুলিশের অপমৃত্যু মামলা

March 9, 2023 | 11:06 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় অপমৃত্যুর মামলা করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বংশাল থানা পুলিশ। এর আগে ঘটনার দিন একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিল পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (৮ মার্চ) রাতে এই মামলা করা হয় বলে নিশ্চিত করেছেন ডিএমপির লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) জাফর হোসেন।

জাফর হোসেন বলেন, ‘ভবনে বিস্ফোরণের ঘটনায় আমরা ঘটনার দিনই বংশাল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলাম। এরপর বুধবার একটি অপমৃত্যুর মামলা করেছি। তবে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), ফায়ার সার্ভিস ও ডিএমপির সিটিটিসি তদন্ত করছে। তারা যদি এমন কোনো কিছু পায়, যাতে মনে হয় নাশকতা বা বিস্ফোরক তাহলে অন্য মামলা হবে। আপাতত অপমৃত্যুর মামলার বিষয়েই থানা-পুলিশ ঘটনার তদন্ত করবে।’

উল্লেখ্য, সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় এখনো পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়েছে। এই বিস্ফোরণে আহত হয়েছেন ১২০ জনেরও বেশি। মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে।

বিজ্ঞাপন

এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়। পাশের ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। ব্যাংকের দেয়াল ছিল গ্লাসের। গ্লাসগুলো সব ভেঙে যায়।

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন