বিজ্ঞাপন

১৪ বছরের সাজা হতে পারে আরাভ খানের, আশা রাষ্ট্রপক্ষের

March 28, 2023 | 2:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশ কর্মকর্তা হত্যা মামলার আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানের বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ মার্চ) ঢাকার ৬ষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মুর্শিদ আহাম্মদের আদালতে সর্বশেষ সাক্ষী মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের সাব-ইন্সপেক্টর শেখ হাসান মুহাম্মদ মোস্তফা সারোয়ার সাক্ষ্য। আরাভ খান পলাতক থাকায় তার পক্ষে জেরা করা যাইনি। এরপর মামলার সাক্ষ্যগ্রহণ সমাপ্ত করা হয়। আগামী ১৩ এপ্রিল আসামির আত্মপক্ষ শুনানির তারিখ ধার্য করেছেন আদালত।

পলাতক আসামির আত্মপক্ষ শুনানির বিষয়ে জানতে চাইলে সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এ.কে. এম সালাউদ্দিন বলেন, ‘এটা একটা প্রসেস। শেষ সময়ে এসেও আসামি আত্মসমর্পন করেন। আমরা আশা করছি, আরাভ খানও আত্মসমর্পন করবেন। এ জন্য আগামী ১৩ এপ্রিল আরাভ খানের আত্মপক্ষ শুনানির জন্য তারিখ রাখা হয়েছে।’

মামলাটিতে ২০ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। রাষ্ট্রপক্ষের এ আইনজীবীর আশা, আরাভ খানের সর্বোচ্চ সাজা ১৪ বছরের কারাদণ্ড হবে।

বিজ্ঞাপন

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২৮ জানুয়ারি আরাভ খান তার শ্বশুর সেকেন্দার আলীকে ভয় দেখিয়ে টাকা আদায় করতে মগবাজারের বাসায় যান। একটি গুলি ভর্তি রিভলবারসহ শ্বশুরের বাসার সামনে থেকে তিনি গ্রেফতার হন। এ ঘটনায় আরাভের বিরুদ্ধে রমনা মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন ডিবি পুলিশ।

২০১৫ সালের ১ মার্চ মামলাটি তদন্ত করে আরাভ খানের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির উপ-পরিদর্শক শেখ হাসান মুহাম্মদ মোস্তফা সারোয়ার।

একই বছরের ১০ মে আরাভের বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন আদালত। এরপর ২০১৮ সালের ১৪ মার্চ আসামি জামিন পান। জামিনে গিয়ে পলাতক থাকায় একই বছরের ২৪ অক্টোবর আরাভের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

আরও পড়ুন:
দুবাইয়ে আরাভ খানকে গ্রেফতার করা হয়নি
‘আরাভ খানকে দেশে আনতে সবরকম চেষ্টা চলছে’

সারাবাংলা/এআই/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন