বিজ্ঞাপন

পরিবার পরিকল্পনা অধিদফতরের অডিট কর্মকর্তার কক্ষে চিকিৎসকের লাশ

April 5, 2023 | 3:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজারে পরিবার পরিকল্পনা অধিদফতরের প্রধান কার্যালয়ের অডিট কর্মকর্তার কক্ষ থেকে এক মেডিকেল অফিসারের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে তেজগাঁও থানা পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরের দিকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ফরেনসিক (মর্গ) বিভাগে পাঠানো হয়।

বুধবার (৫ এপ্রিল) তেজগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) অপূর্ব হাসান সারাবাংলাকে বলেন, ওই চিকিৎসকের নাম মনোয়ারুল হক (৫৯)। তিনি নরসিংদীর রায়পুরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি বগুড়া সদরে।

ওসি জানান, অধিদফতর থেকে থানায় খবর দিলে পুলিশ গিয়ে ঝুলন্ত লাশটি উদ্ধার করে। পুলিশকে জানানো হয়েছে, মঙ্গলবার দুপুরে অধিদফতরে আসেন মনোয়ারুল। তিনি অধিদফতরের অডিট কর্মকর্তা আবুল কালাম আজাদের কক্ষে যান। তখন আবুল কালাম তার কক্ষে ছিলেন না। তিনি নামাজ পড়তে কক্ষের বাইরে গিয়েছিলেন। ফিরে এসে কক্ষের দরজা খুলে দেখেন, গলায় গামছা প্যাঁচানো অবস্থায় মনোয়ারুলের নিথর দেহ সিলিং ফ্যানের সঙ্গে ঝুলছে।

বিজ্ঞাপন

ওসি অপূর্ব হাসান আরও জানান, প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছেন, প্রায় দুই কোটি টাকার একটি অডিট আপত্তির ঘটনায় মনোয়ারুলের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছিল। এ ব্যাপারে খোঁজখবর নিতে তিনি অধিদফতরে এসেছিলেন। মামলাটি নিয়ে তিনি হতাশার মধ্যে ছিলেন। এ কারণে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে ধারণা করছে পুলিশ। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর তার মৃত্যুর কারণ জানা যাবে।

ঘটনার বিষয়ে জানতে ফোন করলে পরিবার পরিকল্পনা অধিদফতরের অডিট কর্মকর্তা আবুল কালাম আজাদ কল রিসিভ করেননি। আর মনোয়ারুলের পরিবারের কারও বক্তব্য পাওয়া যায়নি। তবে এ ঘটনায় মনোয়ারুলের পরিবারের পক্ষ থেকে তেজগাঁও থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন