বিজ্ঞাপন

চট্টগ্রামে কখন কোথায় ঈদ জামাত

April 21, 2023 | 11:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে প্রথম ও প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন ও কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির উদ্যোগে শতাধিক স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

শনিবার (২২ এপ্রিল) সকাল ৮টায় জমিয়াতুল ফালাহ মসজিদ ময়দানে প্রথম জামাতে ইমামতি করবেন খতিব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন। সকাল ৯টায় একইস্থানে আরও একটি ঈদ জামাতে ইমামতি করবেন ওই মসজিদের পেশ ইমাম আহমদুল হক।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী জানিয়েছেন, দুই জামাতে ৫০ হাজার করে এক লাখ লোকের নামাজের ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের সুবিধার্থে ২০০ ফ্যান ও উপরে দ্বিস্তরবিশিষ্ট সামিয়ানা টানানো হয়েছে।

চসিকের তত্ত্বাবধানে নগরীর লালদীঘির পাড়ে চট্টগ্রাম সিটি করপোরেশন শাহী জামে মসজিদে ঈদ জামাত হবে সকাল ৮ টায়। এছাড়া নগরীতে সকাল ৮টায় ঈদ জামাতের জন্য প্রস্তুত করা হয়েছে যথাক্রমে হযরত শেখ ফরিদ চশমা ঈদগাহ মসজিদ, সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ, জহুর হকার্স মার্কেট জামে মসজিদ, দক্ষিণ খুলশী (ভিআইপি) আবাসিক এলাকা জামে মসজিদ, আরেফিন নগর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ, সাগরিকা গরুবাজার জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদ।

বিজ্ঞাপন

নগরীর ৪১টি ওয়ার্ডে কাউন্সিলরদের তত্ত্বাবধানে একটি করে প্রধান ঈদ জামাত হবে।

চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় ঈদুল ফিতরের প্রধান ঈদ জামাত নগরীর এম এ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেসিয়াম মাঠে সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ সাইয়েদ আবু নোমান। এছাড়া কমিটির আওতাভুক্ত নগরীর ৯৩টি আঞ্চলিক ঈদগাহেও ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।

নগরীর ঈদ জামাতগুলোতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

সিএমপি অতিরিক্ত উপ কমিশনার (এডিসি-মিডিয়া) স্পিনা রানী প্রামাণিক সারাবাংলাকে জানিয়েছেন, ঈদ জামাতে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্যকিছু বহন না করতে মুসল্লিদের অনুরোধ করা হচ্ছে। প্রতিটি জামাতের স্থানে ইউনিফর্মধারী পুলিশের পাশাপাশি গোয়েন্দা টিম, সাদা পোশাকে পুলিশসহ সোয়াত টিম মোতায়েন থাকবে।

বেশি লোক সমাগম হয় এমন গুরুত্বপূর্ণ মসজিদ ও ঈদগাহ সিসি ক্যামেরার নজরদারির আওতায় থাকবে। আর্চওয়ে গেইট ও হ্যান্ড মেটাল ডিটেক্টরের সাহায্যে তল্লাশির মাধ্যমে মুসল্লিদের প্রবেশ করতে দেওয়া হবে।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন