বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় মোখা: পরীক্ষা বিষয়ক গোপনীয় নথি নিরাপদে রাখার নির্দেশ

May 11, 2023 | 10:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে চলমান এসএসসি ও সমমানের পরীক্ষায় ক্ষয়ক্ষতি এড়াতে বোর্ডগুলোর ট্রেজারি, থানা ও পরীক্ষাকেন্দ্রে রক্ষিত সব গোপনীয় মালামাল নিরাপদ ও সতর্কতার সঙ্গে সংরক্ষণ করতে সংশ্লিষ্ট বোর্ডগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১১ মে) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি প্রফেসর তপন কুমার সরকার স্বাক্ষরিত এক চিঠিতে এ দিক নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশায় বলা হয়- দেশের সব শিক্ষাবোর্ডে এসএসসি, সমমান পরীক্ষা ২০২৩ চলমান। এরইমধ্যে প্রাকৃতিক দুর্যোগ মোখা আগামী ২/১ দিনের মধ্যে দেশের উপকূল অঞ্চলসহ সারাদেশে প্রবল বেগে অতিক্রম করতে পারে বলে আবহাওয়া অধিদফতর বিভিন্ন সংবাদ মাধ্যমে সর্তকতামূলক সংবাদ প্রকাশ করা হচ্ছে। বোর্ডসমুহের এসএসসি, সমমান পরীক্ষা চলমান থাকায় বোর্ডগুলোর সর্তকতামূলক ব্যবস্থা নেওয়া আবশ্যক। এ লক্ষ্য ট্রেজারি, থানা ও পরীক্ষা কেন্দ্রে রক্ষিত পরীক্ষা সংক্রান্ত সকল গোপনীয় মালামাল নিরাপদ ও সতর্কতার সঙ্গে সংরক্ষন করার জন্য স্ব স্ব বোর্ডের নির্দেশনা দেওয়া প্রয়োজন।

ঝড়ের কারণে চলমান এসএসসি পরীক্ষা স্থগিত করা হবে কীনা এমন প্রসঙ্গে উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার বলেন, ‘আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। পরিস্থিতি বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন