বিজ্ঞাপন

১০ পয়েন্ট হারিয়ে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গেল জুভেন্টাস

May 23, 2023 | 2:37 pm

স্পোর্টস ডেস্ক

গেল জানুয়ারিতে দলবদল নিয়ে দুর্নীতির দায়ে ইতালিয়ান সিরি আ’তে ১৫ পয়েন্ট জরিমানা গুনেছিল জুভেন্টাস। আর তাতেই নেমে যেতে হয়েছিল লিগের মধ্য সারিতে। এরপর ইতালির সর্বোচ্চ ক্রীড়া আদালত স্পোর্টস গ্যারান্টি বোর্ড সেই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে পুনরায় বিচারের আহ্বান জানান। সে সময় জুভেন্টাসের ১৫ পয়েন্ট ফেরতও দেওয়া হয়েছিল। তবে শেষমেশ আর পেরে উঠলো না তুরিনের বুড়িরা। আগের সিদ্ধান্ত থেকে সরে আসলেও ১০ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে তাদের।

বিজ্ঞাপন

দল-বদল বিষয়ক আর্থিক বিবরণীতে অনিয়মের দায়ে গত জানুয়ারিতে সিরি আ’তে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়। ইতালিয়ান ফুটবল ফেডারেশনের স্পোর্টিং ট্রাইব্যুনালের ওই রায়ে তখন সিরি আ’র পয়েন্ট তালিকায় ৩ থেকে ১০ নম্বরে নেমে গিয়েছিল জুভেন্টাস। এ ছাড়া ক্লাবটির বর্তমান ও সাবেক পরিচালকদের কয়েকজনকে বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

১৫ পয়েন্ট ফিরে পেয়ে লিগের তিনে জুভেন্টাস

এবার সেই শাস্তি পুনর্বিবেচনা করার পর ১০ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে জুভেন্টাসের। আর পয়েন্ট হারিয়ে দলটি চলে গেল সেরা চারের বাইরে। ফলে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলার সম্ভাবনা নেই বললেই চলে। এমনকি শঙ্কা রয়েছে ইউরোপিয়ান যে কোনো প্রতিযোগিতায় জায়গা পাওয়ার।

বর্তমানে ৩৬ ম্যাচে ৫৯ পয়েন্ট জুভেন্তাসের। রয়েছে পয়েন্ট টেবিলের সাত নম্বরে। ১০ পয়েন্ট কেটে না নিলে থাকতো ৬৯ পয়েন্ট। সেক্ষেত্রে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকতো দলটি। তাতে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত ছিল তাদের। তবে এখনও দুটি ম্যাচ বাকি রয়েছে। নাটকীয় কিছু হলেই কেবল দেখা যেতে পারে ইউরোপিয়ান প্রতিযোগিতায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন