বিজ্ঞাপন

ধর্ষণ মামলায় যাবজ্জীবন, ১৩ বছর পালিয়ে থেকে অবশেষে ধরা!

June 20, 2023 | 11:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের ১৩ বছর পর শহিদুল ইসলাম (৩৬) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব। ২০১০ সালে আদালতের রায়ের পর সে ঢাকার বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সোমবার (১৯ জুন) ভোরে রংপুর নগরীর তাজহাট শেখপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‍্যাব। গ্রেফতার শহিদুল রংপুরের মিঠাপুকুর উপজেলার কাফ্রিখাল এলাকার সৈয়দ জামানের ছেলে।

মঙ্গলবার (২০ জুন) বিকেলে র‍্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ও অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার গোলাম মোর্ত্তূজার সই করা বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শহিদুল ইসলাম ঢাকা সদরঘাট এলাকার এক কাপড় ব্যবসায়ীর বাসায় নিরাপত্তা প্রহরী হিসেবে চাকরি করতেন। ২০০৩ সালের ১৪ অক্টোবর ওই বাসায় কাজের কথা বলে এক নারীকে সেখানে নিয়ে যান। এক পর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে একাধিকবার ধর্ষণ করেন শহিদুল। এক পর্যায়ে ওই নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। পরবর্তী সময়ে ওই নারীকে বিয়ে করতে অস্বীকৃতি জানায় শহীদুল। পরে ওই নারী নিজে বাদী হয়ে রংপুর জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। আদালত ২০১০ সালের ২৭ এপ্রিল আসামি শহিদুল ইসলামকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দেন। সেইসঙ্গে ১০ টাকা জরিমানার আদেশ দেন। রায়ের পর থেকে শহিদুল পলাতক ছিলেন।

বিজ্ঞাপন

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত আড়াইটার দিকে রংপুর নগরীর তাজহাট থানা এলাকায় শেখপাড়া গ্রাম অভিযান চালিয়ে শহিদুলকে গ্রেফতার করে র‌্যাব। আসামিকে মিঠাপুকুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব।

সারাবাংলা/আরএস/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন