বিজ্ঞাপন

সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জি এম কাদেরের

July 28, 2023 | 1:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আশুরার শোকাবহ দিনে ন্যায়ভিত্তিক ও শান্তিপূর্ণ নতুন বাংলাদেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। শুক্রবার (২৮ জুলাই) এক বিবৃতিতে এই আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

বিবৃতিতে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, পবিত্র আশুরা পৃথিবীর ইতিহাসে এক বেদনা বিধুর ঘটনা। হিজরি ৬১ সালের ১০ মহররম মানব ইতিহাসে অত্যন্ত শোকাবহ একটি দিন। ঘটনাবহুল এই দিনে ঐতিহাসিক কারবালার মাঠে মহানবী হযরত মুহম্মদ (সা.) এর প্রাণপ্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.) পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠ সহচরসহ ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাত বরণ করেন। অত্যন্ত শোকাতুর এই দিনে হযরত ইমান হোসাইন (রা.) এবং কারবালার প্রান্তরে শাহাদাত বরণকারী প্রত্যেকের বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধাজ্ঞাপন করছি।

পবিত্র আশুরা আমাদের সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকতে অনুপ্রেরণা যোগায়। ত্যাগ ও শোকের মহিমায় আশুরা আমাদের প্রতিবাদের সাহস যোগায়। আশুরা আমাদের উদ্বুদ্ধ করে অন্যায় ও অসত্যের বিরুদ্ধে সর্বাত্তক সংগ্রাম করতে। ইসলামের সুমহান আদর্শ সমুন্নত রাখতে কারবালার ত্যাগ সমুজ্জল হয়ে আছে বলেও মন্তব্য করেন জি এম কাদের।

তিনি আরও বলেন, ‘পবিত্র ইসলাম হচ্ছে শান্তি ও সম্প্রীতির ধর্ম। ইসলামের সুমহান আদর্শে হানাহানি, হিংসা, বিদ্বেষ বা বিভেদের কোন স্থান নেই।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন