বিজ্ঞাপন

রংপুরে প্রধানমন্ত্রীর সমাবেশ বুধবার, প্রস্তুত মঞ্চ

August 1, 2023 | 4:34 pm

রাব্বী হাসান সবুজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: প্রায় সাড়ে চার বছর পর আগামীকাল বুধবার (২ আগস্ট) রংপুরে বিভাগীয় মহাসমাবেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফর ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে পুরো রংপুরে। ইতোমধ্যেই সমাবেশ সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে আওয়ামী লীগ। রংপুর জেলা স্কুল মাঠে তৈরি করা হচ্ছে নৌকার আদলে মঞ্চ। যেখানে দাঁড়িয়ে রংপুরের মানুষের উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

এ সময় ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারসহ পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। আগামীকাল বুধবার বিকেলে রংপুর জিলা স্কুল মাঠে আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে ভাষণ দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয় প্রকাশিত সফরসূচি থেকে জানা যায়, প্রধানমন্ত্রী বুধবার দুপুর সাড়ে ১২টায় তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে রংপুরের উদ্দেশে রওনা দেবেন। প্রধানমন্ত্রীর হেলিকপ্টার দুপুর ২টায় রংপুর ক্যান্টনমেন্ট হেলিপ্যাডে অবতরণ করবে। পরে ২টা ৫মিনিটে ক্যান্টনমেন্ট হেলিপ্যাড থেকে সড়ক পথে রংপুর সার্কিট হাউজের উদ্দেশে রওনা দেবেন তিনি।

প্রধানমন্ত্রী ২টা ১৫ মিনিটে সার্কিট হাউজে পৌঁছে সার্কিট হাউজের মিলনায়তনে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর ঠিক ৩টায় প্রধানমন্ত্রী রংপুর জিলা স্কুল মাঠের জনসভার উদ্দেশ্যে রওনা দেবেন। বিকাল ৩টা ৫মিনিটে জিলা স্কুল মাঠের মহাসমাবেশে উপস্থিত হবেন তিনি। সেখানে তিনি রংপুর বিভাগের উন্নয়নে প্রায় ১২৪০ কোটি টাকা ব্যয়ে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

বিজ্ঞাপন

পরে বিকেল ৫টা ২০ মিনিটে মহাসমাবেশে বক্তব্য শেষ করে রংপুর ক্যান্টনমেন্ট থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘রংপুর জিলা স্কুল মাঠে আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে তিনি এসব উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। টানা তিনবার ক্ষমতায় থেকে প্রধানমন্ত্রী রংপুরকে যেভাবে উন্নয়নের মোড়কে সাজিয়েছেন, তা বিগত কোনো সরকার করতে পারেনি। এখন মঙ্গাপীড়িত রংপুর বলা হয় না, কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রতিশ্রুতি পূরণের মধ্য দিয়ে মঙ্গা দূর করেছেন।’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত) সুজিত রায় নন্দী বলেন, ‘মহাসমাবেশে ১১ লাখের বেশি মানুষের সমাগমের প্রস্তুতি নেওয়া হয়েছে। রংপুর বিভাগের ৫৮টি উপজেলার প্রতিটি উপজেলা থেকে কমপক্ষে ৩-৪ হাজার মানুষ আসবে। জনসভা সফল করতে আওয়ামী লীগের বিভাগীয় বর্ধিত সভাও হয়েছে। দলের শীর্ষ নেতারা ছাড়াও এমপি ও মন্ত্রীরা সবাই রংপুরের এই সমাবেশ সফল করতে বিভিন্নভাবে দিকনির্দেশনা দিচ্ছেন।’

বিজ্ঞাপন

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ও বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষে বিভাগের আট জেলায় মানুষের যাওয়া-আসার সুবিধার্থে আটটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। রংপুর বিভাগের আট জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আসা নেতা কর্মীদের সুবিধার্থে পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, বুড়িমারী, লালমনিরহাট, উলিপুর, কুড়িগ্রাম ও বোনারপাড়া থেকে মহাসমাবেশে যোগদানের জন্য অনুরোধের পরিপ্রেক্ষিতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। সংশ্লিষ্ট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা ভাড়া দেওয়া সাপেক্ষে ট্রেনগুলো ব্যবহার করবেন। ট্রেনগুলো সকাল সোয়া ৯টা থেকে দুপুর ১২টার মধ্যে রংপুরে পৌঁছাবে।

রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন বলেন, ‘বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষে বিভাগের আট জেলায় মানুষের যাওয়া-আসার সুবিধার্থে আটটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। সংশ্লিষ্ট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা ভাড়া দেওয়া সাপেক্ষে ট্রেনগুলো ব্যবহার করবেন। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অপেক্ষায় আছি। প্রধানমন্ত্রী নিশ্চয়ই এখানে উন্নয়নমূলক কর্মসূচি ঘোষণা দেবেন। প্রধানমন্ত্রীর হাত ধরে মঙ্গাপীড়িত এই অঞ্চলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। তার আগমনে উত্তরবঙ্গের জনপদ এখন উৎসবমুখর।’

রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এ কে এম ছায়াদত হোসেন বকুল বলেন, ‘বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন কর হয়েছে। জনসভা সফল করতে দলের শীর্ষ নেতারা ছাড়াও এমপি ও মন্ত্রীসহ দলের সহযোগী সংগঠনের নেতা-কর্মী সবাই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।’

সর্বশেষ ২০১৮ সালের ২৩ ডিসেম্বর রংপুরে এসে পীরগঞ্জ ও তারাগঞ্জে দুটি নির্বাচনূ জনসভা করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় রংপুরের উন্নয়নের দায়িত্ব নিজের কাঁধে নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএইচএস/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন