বিজ্ঞাপন

হঠাৎ মিরপুরে তামিম ইকবাল

August 6, 2023 | 7:21 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আবারও ফিরে আসা তারপর ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দেওয়া- সব মিলিয়ে কয়েক দিন যাবত বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে আলোচিত নামটি ছিল তামিম ইকবাল। পিঠের ইনজুরির কারণে এই মুহূর্তে মাঠের বাইরে তামিম। আজ হঠাৎ মিরপুরে দেখা গেল সদ্য সাবেক ওয়ানডে অধিনায়ককে।

বিজ্ঞাপন

পিঠের ইনজুরির কারণে আসন্ন এশিয়া কাপে খেলা হচ্ছে না তামিমের। এই ইনজুরি ইস্যুতেই ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়েছেন তিনি। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আপাতত এক সপ্তাহ পুরোপুরি বিশ্রামে থাকবেন তামিম। তারপর শুরু হবে তার পুনর্বাসনপ্রক্রিয়া।

একটু একটু করে এগুতে হবে তামিমকে। শুরুতে ফিটনেস নিয়ে কাজ করবেন। একটু একটু করে লোড বাড়াবেন। পুনর্বাসনপ্রক্রিয়া ঠিক মতো হলে আগামী ১২-১৪ দিনের মধ্যে ফিরতে পারবেন মাঠে।

তবে আপাতত কাজ না থাকলেও আজ বিসিবি কার্যালয়ে দেখা গেল তামিমকে। মাঠে এসে প্রথমেই গেলেন মেডিকেল বিভাগে। এরপর বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগে কিছু সময় ছিলেন তামিম। তারপর বেড়িয়ে গেছেন।

বিজ্ঞাপন

বিসিবির একটি সূত্র বলেছে, ‘তামিমের চিকিৎসা যা হওয়ার, তা তো হয়েছেই। এখন কীভাবে কী করতে হবে, তা জানিয়ে দিয়েছি।’

ঝুঁকি নিয়ে আসন্ন এশিয়া কাপটাও হয়তো খেলতে পারতেন তামিম। কিন্তু তিনি নিজে এবং বিসিবির মেডিকেল বিভাগ সব দিক ভেবে ঝুঁকিটা নিতে চাননি। সব কিছু ঠিকভাবে এগুলে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে মাঠে ফিরবেন তামিম। সেই সিরিজের পরপরই বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন