বিজ্ঞাপন

বিশ্বকাপ ট্রফি নিয়ে শের-ই-বাংলায় উন্মাদনা

August 8, 2023 | 12:05 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্বভ্রমণ করছে বিশ্বকাপ ট্রফি। তারই ধারাবাহিকতায় গত ৬ আগস্ট মধ্যরাতে বাংলাদেশে এসে পৌঁছেছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের স্বপ্নের ট্রফি। পূর্ব সিডিউল অনুযায়ী মঙ্গলবার (৮ আগস্ট) সকাল থেকে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাখা হয়েছে ট্রফিটি।

বিজ্ঞাপন

সোনালী ট্রফিকে কেন্দ্র করে শের-ই-বাংলায় দেখা গেছে বাড়তি উন্মাদনা।

সিডিউল অনুযায়ী মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ৯টায় উন্মুক্ত করা হয় বিশ্বকাপ ট্রফি। প্রথমে স্বপ্নের ট্রফির সঙ্গে ছবি তুলেছেন বাংলাদেশি ক্রিকেটাররা। এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে ক্যাম্প করছেন বাংলাদেশি ক্রিকেটাররা। ক্যাম্পের ক্রিকেটাররা সকাল সকাল ছবি তুলেছেন ট্রফির সঙ্গে। ট্রফির সঙ্গে ছবি তোলার সময় মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, শামীম পাটোয়ারীদের মধ্যে ছিল বাড়তি উন্মাদনা।

বিজ্ঞাপন

তারপর কোচিং স্টাফ, বিসিবি কর্মকর্তা, সাবেক ক্রিকেটার, ধারাভাষ্যকার, ক্রিকেট সংগঠক, ক্রীড়া সাংবাদিকসহ ক্রিকেট সংশ্লিষ্ট বিভিন্নজন ট্রফির সঙ্গে ছবি তোলেন। নারী ক্রিকেটাররা দল বেঁধে এসেছিলেন ট্রফির সঙ্গে ছবি তুলতে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপির ক্ষুদে শিক্ষার্থীরা ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পেয়েছেন।

বিশ্বকাপ ট্রফি দেখতে এসে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন সাবেক অধিনায়ক ও বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি বলেন, ‘ট্রফিটা ছুঁয়ে ধরতে পেরে খুব ভালো লাগছে, একটা স্বপ্ন তো থাকেই। যদি খোলা ট্রফিটা ধরতে পারতাম জেতার পরে, তাহলে আরও ভালো লাগবে। একটু রোমাঞ্চ অনুভব করছি, আমাদের জন্য বিশ্বকাপ মনে হচ্ছে আজকে শুরু হয়ে গেল।’

বিশ্বকাপ জয়ের আশা দিনকে দিন বাড়ছে বলেছেন বাশার, ‘প্রতিটা বিশ্বকাপ আসে আশা নিয়ে, দিন-দিন আশা বাড়ছে। আশা প্রতিবারই পরিবর্তন হচ্ছে, আর এবারের আশাটা শুধু আমার নয়, সবারই একটু বেশি। কারণ, গত দু’বছর ধরে খুব ভালো খেলছি আমরা ৫০ ওভারের সংস্করণে।’

বিজ্ঞাপন

দুপুর ১২টা পর্যন্ত মিরপুর স্টেডিয়ামে রাখা হয় বিশ্বকাপ ট্রফি। আগামীকাল বুধবার রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সবার জন্য প্রদর্শন করা হবে ট্রফি। সেখানে নির্দিষ্ট দূরত্ব থেকে ছবি তোলার সুযোগ পাবেন সবাই। এতে কোনো ধরনের টিকিট কাটতে হবে না। সকাল ১১ থেকে রাত ৮টা পর্যন্ত বসুন্ধরা সিটিতে থাকবে বিশ্বকাপ ট্রফি।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন