বিজ্ঞাপন

বিটিআরসি’র নিজস্ব ভবন উদ্বোধন

August 20, 2023 | 11:47 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নিজস্ব ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২০ আগস্ট) গণভবন থেকে ভার্চুয়ালি ভবনটির উদ্বোধন করেন তিনি।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ সরকার মোবাইল ফোন সার্বজনীন করেছে। একারণেই বাংলাদেশের মোট জনগোষ্ঠী ১৭ কোটি হলেও মোবাইল সিম ব্যবহৃত হয় ১৮কোটি। সাবমেরিন কেবলে সংযুক্ত করায় ইন্টারনেট ব্যবহারকারী ১২ কোটি ৭২ লাখ।’

অনুষ্ঠানে গণভবন প্রান্তে যুক্ত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিটিআরসি প্রান্ত থেকে যুক্ত ছিলেন টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামান। অনুষ্ঠানে বিটিআরসি প্রান্তে বক্তব্য দেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘আজ আমাদের জন্যে অসাধারণ ও ঐতিহাসিক একটি দিন। আপনি বিটিআরসিকে নিজস্ব ভবন উদ্বোধন করে নতুন পথের ঠিকানা দিয়েছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিটিআরসি এখন আরও বেশি অবদান রাখতে পারবে।’

প্রসঙ্গত, ২০০২ সালের ৩১ জানুয়ারি বিটিআরসির যাত্রা শুরু হয়। ভাড়া করা গুলশান-১ এর স্টাইল নাহার ভবনে ২০০৬ সাল পর্যন্ত অফিস করে কমিশন। পরে তারা বনানীর সেতু ভবন ভাড়া নেয়। এখানে ২০০৮ সাল পর্যন্ত কার্যক্রম চলে প্রতিষ্ঠানটির। ২০০৯ সালে রমনার আইইবি ভবনে অনেকটা বড় পরিসরে অফিস নেয় বিটিআরসি। নিজস্ব নতুন ভবনে আসার আগ পর্যন্ত সেখানেই কার্যক্রম চালিয়েছে তারা। চলতি বছরের জুনে নতুন ভবনে অফিস স্থানান্তর করে বিটিআরসি।

আগারগাঁওয়ে এক একর জায়গায় ১২ তলা বিশিষ্ট বিটিআরসি ভবন নির্মাণ করা হয়। ২০১৯ সালের ১৩ মার্চ ভবনটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন