বিজ্ঞাপন

নেটে ফিরে আসা তামিমের ব্যাট হাতে ১৫ মিনিট

August 20, 2023 | 5:17 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশি ক্রিকেটারদের আজকের দিনের অনুশীলন শুরু হয়েছে সকাল ১০টায়। কিন্তু দুপুর দুইটা নাগাদ সেখানে উপস্থিত থাকা ক্রীড়া সাংবাদিকসহ অনেকেরই চাঞ্চল্যতা বেড়ে গেল। অনেকদিন পর তামিম ইকবাল যে ব্যাট হাতে আজ নেমে গেলেন।

বিজ্ঞাপন

পিঠের ইনজুরি, অবসর, অবসর থেকে ফিরে আসা, লন্ডনে চিকিৎসা, অধিনায়কত্ব থেকে অব্যাহতি ইত্যাদি নিয়ে তামিমকে নিয়ে ক্রিকেটপাড়ায় কম আলোচনা হলো না। সেসব পেরিয়ে আজ প্রথমবার আবারও ব্যাট হাতে অনুশীলনে ফিরেছেন তামিম।

লন্ডনে চিকিৎসা নেওয়ার পর পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে সপ্তাহ দেড়েক বিভিন্ন ফিটনেস অনুশীলন করেছেন তামিম। আজ প্রথমবার ব্যাট হাতে নিয়ে একাডেমি মাঠে ব্যাটিং করলেন ১৫ মিনিট মতো।

রোববার (২০ আগস্ট) দুপুর ২টার দিকে মিরপুরে হাজির হন তামিম। মেডিকেল বিভাগে গিয়ে সবকিছুর রিভিউ করিয়েছেন। তারপর নেটে আসেন ব্যাট-প্যাড নিয়ে। তামিম আজ স্বাভাবিক ব্যাটিং অবশ্য করেননি। থ্রোয়ারের বিপক্ষে প্রায় পুরোটা সময় শুধু নকিং করে গেছেন। মাঝে মধ্যে জায়গা থেকে সরে এসে ফ্রন্ট ফুট-ব্যাকফুটেও খেলতে দেখা গেছে তাকে।

বিজ্ঞাপন

নেটের পেছনে দাঁড়িয়ে তামিমের ব্যাটিং মনোযোগ দিয়ে দেখেছেন বিসিবির দুই ফিজিও কিরন থমস ও বায়েজিদ ইসলাম। ব্যাটিংয়ের সময় অস্বস্তিতে দেখা যায়নি তামিমকে। ব্যাটিং শেষে ফিজিও কিরন থমসে সঙ্গে আলোচনা করেছেন মিনিট পনেরো। ফিজিও সঙ্গেও বিভিন্ন ট্রেনিং করতে দেখা গেছে তামিমকে।

লন্ডন থেকে চিকিৎসা নিয়ে দেশে ফিরে ৯ আগস্ট থেকে জিম ও ফিটনেস ট্রেনিং শুরু করেন তামিম। ফিটনেস অনুশীলনে মিরপুরে নিয়মিত দেখা গেছে তাকে। এবার ব্যাটিংয়ে ফিরলেন তিনি।

এই ইনজুরির কারণেই আসন্ন এশিয়া কাপটা খেলা হচ্ছে না সদ্য সাবেক ওয়ানডে অধিনায়কের। তবে বিসিবির মেডিকেল টিমের প্রত্যাশা, ঘরের মাঠ নিউজিল্যান্ড সিরিজ দিয়ে মাঠে ফিরবেন তামিম। খেলবেন বিশ্বকাপ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, তামিমের এই পিঠের ইনজুরি অনেক দিনের। এই ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেননি তিনি। আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালে ‘অভিমানে’ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরই নিয়ে ফেলেছিলেন তামিম। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে ২৪ ঘণ্টার মধ্যেই অবসর ভেঙে ফেরেন তিনি।

পরে চিকিৎসার জন্য লন্ডনে পারি জমান। তামিমকে ইনজেকশন দিয়েছেন লন্ডনের ডাক্তার। দেশে ফিরে ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি। পাশাপাশি জানিয়ে দেন ইনজুরির কারণে খেলতে পারবেন না এশিয়া কাপ।

তবে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ এবং বিশ্বকাপে খেলতে সব চেষ্টাই করবেন বলেছেন। সেই চেষ্টার অংশ হিসেবেই আজ ব্যাটিংয়ে ফিরলেন তামিম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন