বিজ্ঞাপন

সীতাকুণ্ডের দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা, গ্রেফতার ২

August 23, 2023 | 1:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ডের দুর্গম পাহাড়ে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৩ আগস্ট) সকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে মঙ্গলবার (২২ আগস্ট) সকালে উপজেলার ছিন্নমূল পাথরিঘোনা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার দুইজন হলেন- জাহাঙ্গীর আলম (৩৯) ও মো. ইমন (২৪)।

বিজ্ঞাপন

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার সারাবাংলাকে জানান, দুর্গম পাহাড়ি এলাকায় অবৈধভাবে বিভিন্ন আগ্নেয়াস্ত্র তৈরি করে ক্রয়-বিক্রয় করার গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে জাহাঙ্গীর ও ইমনকে গ্রেফতার করা হয়।

অভিযানে জাহাঙ্গীরের বাগান বাড়ির টিনের দোচালা ঘরের ভেতর থেকে সদ্য তৈরি করা তিনটি লোকাল গান, একটি রাম দা এবং অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ এসব অস্ত্র স্থানীয় জলদস্যু, মাদক ব্যবসায়ী এবং ডাকাত দলের সদস্যদের কাছে বিক্রি করে আসছে বলে জানিয়েছে।

বিজ্ঞাপন

তারা সাত থেকে আট বছর ধরে অস্ত্র তৈরির পেশায় জড়িত। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলের দৃষ্টি এড়াতে মাঝে মাঝে লোক দেখানো কৃষিকাজ করতো।

গ্রেফতার জাহাঙ্গীরের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, বিশেষ ক্ষমতা, ডাকাতির প্রস্তুতি, মাদকদ্রব্য পাচারসহ মোট আটটি মামলা রয়েছে।

বিজ্ঞাপন

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন