বিজ্ঞাপন

লিটনকে নিয়ে অনিশ্চয়তা, সাইফ হাসানের ডেঙ্গু

August 28, 2023 | 3:44 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

এশিয়া কাপের আগে ইনজুরি সমস্য বেশ ভালোই নাড়া দিয়েছে বাংলাদেশ দলকে। ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন তামিম ইকবাল ও ইনফর্ম পেসার ইবাদত হোসেন। লিটন কুমার দাসকে নিয়েও তৈরি হয়েছে অনিশ্চিয়তা। এদিকে, ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন স্ট্যান্ডবাই হিসেবে স্কোয়াডে থাকা তরুণ সাইফ হাসান।

বিজ্ঞাপন

এশিয়া কাপ খেলতে গতকাল শ্রীলংকার বিমান ধরেছে বাংলাদেশ ক্রিকেট দল। দলের সঙ্গে যেতে পারেননি তরুণ পেসার তানজিম হাসান সাকিব ও লিটন দাস। ভিসা সংক্রান্ত জটিলতার কারণে আটকা পড়েছিলেন সাকিব। আজ শ্রীলংকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি।

লিটন যেতে পারেননি অসুস্থতার কারণে। হঠাৎ জ্বরে আক্রান্ত হয়েছেন তারকা ওপেনার। আজও জ্বর সারেনি লিটনের। ফলে আজও যাওয়া হচ্ছে না তার। জ্বর কমলে আগামীকাল শ্রীলংকার বিমান ধরবেন তিনি। তবে আগামীকাল দেশ ছাড়তে না পারলে এশিয়া কাপের প্রথম ম্যাচে অনিশ্চিত হয়ে পড়বেন লিটন। এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ আগস্ট।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ বিশ্বাস অবশ্য আশাবাদি। দেবাশীষ জানান, লিটনের ডেঙ্গু ও কোভিড টেস্ট করানো হয়েছে। তাতে নেগেটিভ রিপোর্ট এসেছে। ফলে তার দ্রুত জ্বর সেরে যাওয়ার আশা করছেন তিনি।

বিজ্ঞাপন

এদিকে, সাইফ হাসান ডেঙ্গু আক্রান্ত হয়েছেন কয়েকদিন আগে। এখন অবশ্য জ্বর নেই। তবে শারীরিক দুর্বলতার কারণে অনুশীলন করতে পারছেন না। সাইফ বিষয়ে দেবাশীষ বলেন, ‘সাইফের আসলে আরও তিন-চারদিন আগে ডেঙ্গু টেস্টে পজেটিভ এসেছিল। এখন আর জ্বর নেই। তবে শরীরে দুর্বলতা আছে। এজন্য অনুশীলনে ফিরতে পারছে না।’

আপাতত লিটনের জ্বর নিয়েই বেশি ভাগতে হচ্ছে বাংলাদেশকে। তামিম ইকবাল ইনজুরির কারণে খেলতে পারছেন না এশিয়া কাপ। তার অনুপস্থিতিতে লিটন ছিলেন ওপেনিং পজিশনে সবচেয়ে অভিজ্ঞ। সেই লিটনকে নিয়েই অনিশ্চয়তা।

লিটনকে প্রথম ম্যাচে না পাওয়া গেছে বিকল্প ভাবা হবে, আগেই এমনটি জানিয়েছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন