বিজ্ঞাপন

ব্র্যান্ড ফোরামের ২ পুরস্কার পেল আর্টোলজি

September 10, 2023 | 8:18 pm

সারাবাংলা ডেস্ক

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত কমিউনিকেশন সামিটে দুটি সম্মাননা জিতেছে আর্টোলজি। দেশের বিজ্ঞাপনী সংস্থাগুলোর সৃজনশীল কাজগুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা দেওয়া হয় কমওয়ার্ড শীর্ষক এই আয়োজনে। যাত্রা শুরুর মাত্র এক বছর বয়সেই আর্টোলজি দেশের সবচেয়ে সম্মানজনক এই আয়োজনে দুটি পুরস্কার জিতেছে।

বিজ্ঞাপন

শনিবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হয় কমওয়ার্ড। এবারের প্রতিপাদ্য ছিল ‘ক্রিয়েটিভিটি ইন দ্য এজ অব ডিসরাপশন’। আর্টোলজি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষ্ঠানে শিল্প নির্দেশনা ও প্রচারণায় স্থানীয় সংস্কৃতির সৃজনশীল প্রয়োগ ক্যাটাগরিতে আর্টোলজি ব্রোঞ্জ পদক পেয়েছে।

কমওয়ার্ডের আয়োজনে আর্টোলজি চেয়ারপারসন অনু উর্মির হাতে সম্মাননা তুলে দেন দ্য টাইমস অব ইন্ডিয়া গ্রুপ ও অ্যাডভার্টাইজিং ক্লাব ভারতের প্রেসিডেন্ট পার্থ সিনহা। এ সময় বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম, ওগিলভি ইন্ডিয়ার চিফ ক্রিয়েটিভ অফিসার কাইনাজ কর্মকার, এম অ্যান্ড সি সাচি গ্রুপ সিঙ্গাপুরের চিফ ক্রিয়েটিভ অফিসার আলী শাহবাজ প্রমুখ ব্র্যান্ড মার্কেটিয়াররা উপস্থিত ছিলেন।

আইপিডিসি আমাদের গানের এক ক্যাম্পেইনই জিতে নিয়েছে দুটি পুরস্কার

কমওয়ার্ডে আর্টোলজি দুটি সম্মাননাই পেয়েছে ‘আইপিডিসি আমাদের গান ঈদ প্লে লিস্ট’ ক্যাম্পেইনের জন্য। আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ঈদুল ফিতরে লোকজ ধাঁচের এক গুচ্ছ গান অবমুক্ত করে। এর প্রচারের জন্য প্রতিটি গানের বিপরীতে আর্টোলজি থিমের ওপর নির্ভর করে লোকজ মোটিফের ব্যবহারে প্রতিটি গানের জন্য পৃথক পৃথক ডিজিটাল চিত্রকর্ম তৈরি করে। সামাজিক যোগাযোগমাধ্যমে এই ক্যাম্পেইনটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, আমরা ‘ক্রিয়েটিভ অগ্রগতির সোনালি সময়ে অবস্থান করছি। গত এক বছরে আমরা কৃত্রিম বুদ্ধিমত্তার সম্ভাবনাও প্রত্যক্ষ করেছি। তাই নিকট ভবিষ্যতে আমাদের যাবতীয় যোগাযোগ হতে হবে আরও বেশি উদ্ভাবনে সমৃদ্ধ। একইসঙ্গে সামাজিক সমস্যাগুলোকে বিজ্ঞাপনী প্রচারণার মাধ্যমে তুলে ধরার ক্ষেত্রে আরও কৌশলী ও সক্ষম হতে হবে।’

পুরস্কারজয়ের প্রতিক্রিয়ায় আর্টোলজি চেয়ারপারসন অনু উর্মি বলেন, আর্টোলজি যাত্রা শুরু করেছে গত বছরের সেপ্টেম্বরে। নতুন সংস্থা হিসেবে আমাদের নানা ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছে। এর মধ্যেও আমরা চেষ্টা করেছি সময়োপযোগী ও শীর্ষ মানের উদ্ভাবনীমূলক কাজ উপহার দেওয়ার। এই পুরস্কার আমাদের সেই পথে নিরলস প্রচেষ্টারই স্বীকৃতি। এই পুরস্কারকে অনুপ্রেরণা হিসেবে নিয়ে সামনে আরও ভালো কাজ উপহার দেওয়ার চেষ্টা করবে আর্টোলজি।

কমওয়ার্ডের এই আয়োজনে সহযোগী হিসেবে ছিল কানস লায়নস ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল অব ক্রিয়েটিভিটি এবং দ্য ডেইলি স্টার।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন