বিজ্ঞাপন

হ্যান্ডবল টুর্নামেন্ট খেলতে ভারতে যাচ্ছে মেরিনার ইয়াংস ক্লাব

September 11, 2023 | 8:56 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ইন্দো-বাংলাদেশ হ্যান্ডবল চ্যাম্পিয়নশিপ খেলতে ভারত যাচ্ছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবের নারী দল। আজ রোববার রাতেই ভারতের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা মেরিনার ইয়াংস ক্লাবের নারী দলের। টুর্নামেন্ট শুরু হবে ১২ সেপ্টেম্বর থেকে।

বিজ্ঞাপন

হ্যান্ডবল প্রসারের লক্ষ্যে এই টুর্নামেন্টটি আয়োজন করছে ভারতের গৌহাটি হ্যান্ডবল ফেডারেশন। টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশ থেকে ছেলে ও মেয়ে দুটি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। নারী দল হিসেবে প্রথম বিভাগ মহিলা হ্যান্ডবল লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবকে বেছে নিয়েছে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন। আর ছেলে দল হিসেবে বেছে নেওয়া হয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ দলকে।

জানা গেছে, পুরুষ দলের টুর্নামেন্ট ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। নারী দলের টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা ছিল ১১ সেপ্টেম্বর থেকে। কিন্তু ভিসা জটিলতার কারণে ঠিক সময়ে ভারতে পৌঁছাতে পারেনি ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব নারী দল। ফলে টুর্নামেন্টই একদিন পেছিয়ে দেওয়া হয়েছে।

নারী দলের টুর্নামেন্টে বাংলাদেশ থেকে মেরিনার ইয়াংস ক্লাবের সঙ্গে ভারতের কয়েকটি ক্লাব অংশ নিবে। বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের বেশ কয়েকটি ম্যাচ।

বিজ্ঞাপন

এই প্রথম বিদেশি কোনো টুর্নামেন্ট খেলতে যাচ্ছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবের নারী হ্যান্ডবল দল। ক্লাব কর্তৃপক্ষ স্বাভাবিকভাবেই তাতে বেজাই খুশি। ঢাকা মেরিনার ক্লাবের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সানিয়া বিনতে মাহতাব ট্রাস্ট ও ক্লাবের হ্যান্ডবল কমিটির চেয়ারপারসন সানিয়া বিনতে মাহতাবের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে পুরো দলকে।

খেলোয়াড়দের ডেকে অনুপ্রেরণা দিয়েছেন সানিয়া বিনতে মাহতাব। লড়াইয়ে নিজেদের উজাড় করে দেওয়ার কথা বলেছেন তিনি। টুর্নামেন্ট শেষে দেশে ফিরে খেলোয়াড়দের নিয়ে আবারও বসবেন, জানিয়েছে সানিয়া বিনতে মাহতাব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন