বিজ্ঞাপন

এডিসি হারুন এবার সংযুক্ত রংপুরে

September 12, 2023 | 8:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ছাত্রলীগের দুই নেতাকে থানায় নিয়ে মারধরের ঘটনার পর চাকরি থেকে সাময়িক বরখাস্ত অতিরিক্ত পুলিশ সুপার হারুন-অর-রশিদকে এবার রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। সাময়িক বরখাস্ত করার সময় তাকে পুলিশ অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছিল।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, অতিরিক্ত পুলিশ সুপার (বর্তমানে সাময়িকভাবে বরখাস্ত এবং পুলিশ অধিদপ্তরে সংযুক্ত) হারুন-অর-রশিদকে রেঞ্জ ডিআইজির কার্যালয়, রংপুরে সংযুক্ত করা হলো। যথাযথ কর্তৃপক্ষেল অনুমতিক্রমে এ আদেশ জারি করা হলো।

আরও পড়ুন- এডিসি হারুনের ওপর আগে হামলা করে এপিএস মামুন: ডিবিপ্রধান

বিজ্ঞাপন

এডিসি হারুন গত শনিবার (৯ সেপ্টেম্বর) রাত থেকেই দেশজুড়ে আলোচনায় রয়েছেন। ওই রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে থানায় নিয়ে মারধরের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এ নিয়ে অনলাইন-অফলাইনে ব্যাপক সমালোচনা হয়। এর আগেও বিভিন্ন ঘটনায় এডিসি হারুনের মারমুখী ঘটনাগুলো ফের সামনে চলে আসতে থাকে। এর জের ধরে রোববার ও সোমবার দিনভর খবরের শিরোনামে ছিলেন হারুন।

ওই ঘটনার জের ধরে রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে এডিসি হারুনকে প্রথমে রমনা বিভাগ থেকে প্রত্যাহার করে ডিএমপি। তাকে পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগে সংযুক্ত করা হয়। তবে কয়েক ঘণ্টা পরই পুলিশ সদর দফতরের আরেক আদেশে তাকে আমর্ড পুলিশ ব্যাটালিয়নে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়।

আরও পড়ুন- এডিসি হারুন বরখাস্ত

বিজ্ঞাপন

এরপর গতকাল সোমবার (১১ সেপ্টেম্বর) ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা দেখা করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনারের সঙ্গে। বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রজ্ঞাপনে এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করা হয়। তাকে সংযুক্ত করা হয় পুলিশ অধিদপ্তরে।

এর মধ্যে অবশ্য এডিসি হারুনের বিরুদ্ধে অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা মহানগর পুলিশ। কমিটিকে দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। মঙ্গলবার রাত পৌনে ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই প্রতিবেদন জমার কোনো তথ্য জানা যায়নি।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন