বিজ্ঞাপন

থিম সং ‘দিল জশন বলে’র মুক্তি, শুরু বিশ্বকাপের আমেজ

September 20, 2023 | 4:20 pm

স্পোর্টস ডেস্ক

আগামী ৫ অক্টোবর মাঠে গড়াচ্ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর। বিশ্বকাপের দুই সপ্তাহ আগেই বুধবার (২০ সেপ্টেম্বর) বিশ্বকাপের থিম সং মুক্তি দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি। ভারতের পাঁচ শিল্পীর কণ্ঠে বেজে উঠেছে ‘দিল জশন বলে’, যার বাংলা করলে দাঁড়ায় ‘হৃদয় উদযাপন করে’। হিন্দী ভাষায় গাওয়া গানটির মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন বলিউড তারকা রনবির সিং।

বিজ্ঞাপন

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে ১২টায় মুক্তি দেওয়া হয় ওয়ানডে বিশ্বকাপের থিম সং ‘দিল জশন বলে’র। গানটির ভাষা হিসেবে বেছে নেওয়া হয়েছে হিন্দি। ৩ মিনিট ২১ সেকেন্ডের গানটির সুর করেছেন ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক প্রীতম চক্রবর্তী।

গানটির মিউজিক ভিডিওতে একটি ট্রেনের আবহ ফুটিয়ে তোলা হয়েছে। যেখানে যাত্রীদের সঙ্গে বিশ্বকাপের উত্তাপ ছড়ানো গানে মাতেন বলিউড হিরো রনবীর সিং ও গানের সুরকার প্রীতম। ভিডিওতে আরও আছেন ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহালের স্ত্রী ধনশ্রী ভার্মাকেও। চাহাল বিশ্বকাপ দলে জায়গা না পেলেও, তার স্ত্রী ছিলেন থিম সং’টির বড় একটি অংশজুড়ে।

বিশ্বকাপের থিম সং দেখতে এই লিংকে ক্লিক করুন- টুইটারের লিংক, ইউটিউব লিংক

বিজ্ঞাপন

গানটিতে কণ্ঠ দিয়েছেন ভারতের জনপ্রিয় কয়েকজন শিল্পী। যেখানে রয়েছেন প্রীতম, নাকাস আজিজ, শ্রীরামা চন্দ্র, আকাশ মিশ্র, জোনিতা গান্ধী, আকসা ও চরণ। থিম সংটি লিখেছে‌ন শ্লোক লাল এবং সাবেরী ভার্মা।

থিম সং নিয়ে সুরকার প্রীতম জানিয়েছেন, ‘ক্রিকেট ভারতের সর্বশ্রেষ্ঠ আবেগ এবং সর্বকালের সবচেয়ে বড় বিশ্বকাপের জন্য ‘‘দিল জশন বলে’’ রচনা করা আমার জন্য একটি অসাধারণ সম্মানের বিষয়। এই গানটি শুধুমাত্র ১৪০ কোটি ভারতীয় ক্রিকেট অনুরাগীদের জন্য নয়, সমগ্র বিশ্বের জন্য।’

আইসিসির ওয়েবসাইট এবং সামাজিক মাধ্যমের পেজগুলোতে অফিসিয়াল এই সংগীতটি প্রকাশ করা হয়েছে। ৫ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হলেও, ৪ অক্টোবর হবে বিশ্বকাপ ট্রফির সঙ্গে অধিনায়কদের ফটোসেশন। উদ্বোধনী অনুষ্ঠানে ১০ অধিনায়ককে নিয়েও আছে বিশেষ আয়োজন। এর আগে ২০১১ আসরের ‘থিম সং’ তুমুল জনপ্রিয় হয়েছিল, যার শিরোনাম ছিল ‘দে ঘুমাকে’।

বিজ্ঞাপন

আগামী ৫ অক্টোবর গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। ভারতের ১০টি মাঠে অনুষ্ঠিত হবে সর্বমোট ৪৮টি ম্যাচ। এর মধ্যে অধিকাংশ ম্যাচই হবে দিবারাত্রীর। শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। বাকি ৬টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১১টায়।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন