বিজ্ঞাপন

বর্ষসেরা ক্রীড়া পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় সাকিব

December 18, 2017 | 6:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ) বর্ষসেরা ক্রীড়া পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া সাকিবের সঙ্গে এই তালিকায় আছেন শ্যুটার অর্ণব সারার লাদিফ ও ফুটবলার জাফর ইকবাল। এদের একজনকে বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কারের জন্য মনোনীত করা হবে।

এছাড়া অনলাইনে দর্শকদের সরাসরি ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের জন্য চার জনের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন ক্রিকেটের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, সিনিয়র অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ ও ফুটবলার জাফর ইকবাল। অনলাইনে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ক্রীড়াবিদ পাবেন এই পুরস্কার।

আগামী ৬ জানুয়ারি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে দেয়া হবে ২০১৭ সালের বর্ষসেরা এই ক্রীড়া পুরস্কার। এর আগে সোমবার (১৮ ডিসেম্বর) স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড উপলক্ষে এক সংবাদ সম্মেলন জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন, সাধারণ সম্পাদক রেজওয়ান উজ জামান রাজিব, জুরি বোর্ডের চেয়ারম্যান তালহা বিন নজরুল ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের মার্কেটিং ম্যানেজার ফজল মাহমুদ রনি সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে বিএসপিএ সভাপতি জানান, ‘২০১৭ সালের পারফর্মের ভিত্তিতে ১৪টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে। এ বছর থেকে তৃণমুলের ক্রীড়া ব্যক্তিত্ব ক্যাটাগরিতেও একজনকে পুরস্কৃত করার ধারা চালু করা হয়েছে। প্রথমবার এই পুরস্কার পাচ্ছেন ময়মনসিংহের কলসিন্দুরের ফুটবল বিপ্লবের নেপথ্য কারিগর মফিজুল হক।’

এছাড়া বিভিন্ন ক্রীড়া থেকে শ্রেষ্ঠত্বের বিচারে সেরা পুরস্কারের জন্য মনোনীত ক্রীড়াবিদ, কোচ, পৃষ্ঠপোষকের নাম ঘোষণা করা হয়েছে। এতে বর্ষসেরা ক্রিকেটার হিসেবে মনোনীত হয়েছেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান, বর্ষসেরা ফুটবলার জাফর ইকবাল, বর্ষসেরা দাবাড়ু এনামুল হোসেন রাজীব, বর্ষসেরা টেবিল টেনিস খেলোয়াড় সোনম সুলতানা সোমা, বর্ষসেরা শ্যুটার অর্নব সারার লাদিফ, বর্ষসেরা সাঁতারু জোনায়না আহমেদ, বর্ষসেরা উদীয়মান অ্যাথলেট জহির রায়হান, বর্ষসেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিন (ক্রিকেট), বর্ষসেরা সংগঠক মাহফুজা আক্তার কিরণ (ফুটবল), বর্ষসেরা পৃষ্ঠপোষক রবি। এছাড়া বিশেষ সম্মাননার জন্য মনোনীত হয়েছেন সালাম মুর্শেদী (ফুটবল) ও বাদল রায় (ফুটবল)।

সারাবাংলা/এমআরপি/১৮ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন