বিজ্ঞাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

September 24, 2023 | 4:31 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সাংগঠনিক নিষ্ক্রিয়তা, শৃঙ্খলাবিরোধী ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপের অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, দীর্ঘদিন হলো বিশ্ববিদ্যালয় কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে। এ ছাড়া সাংগঠনিক নিষ্ক্রিয়তা, শৃঙ্খলাবিরোধী ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে জড়িতের অভিযোগ রয়েছে অনেকের বিরুদ্ধে। এ পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় ছাত্রলীগ এক জরুরি সভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা কমিটি বিলুপ্তির সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে কোনো সাড়া মেলেনি।

প্রসঙ্গত, ২০১৯ সালে ১৪ জুলাই রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি গঠন করা হয়েছিল। এরপর ২০২২ সালের ৩১ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ৩৭৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে ৬৯ জন সহ-সভাপতি, ১২ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ১১ জন সাংগঠনিক সম্পাদক রাখা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন