বিজ্ঞাপন

‘সেমিফাইনালে যাওয়ার জন্য আমরা যথেষ্ট ভালো দল’

October 6, 2023 | 5:41 pm

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার (৫ অক্টোবর) ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর্দা উঠেছে। তবে বাংলাদেশের বিশ্বকাপ শুরু হচ্ছে শনিবার (৭ অক্টোবর) ধর্মশালায়। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। নিজেদের প্রথম ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসে টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানালেন, সেমিফাইনালে যাওয়ার জন্য বাংলাদেশের দল যথেষ্ট ভালো।

বিজ্ঞাপন

ধর্মশালায় আগামীকাল শনিবার শুরু হবে ২০২৩ আইসিসি বিশ্বকাপে বাংলাদেশের যাত্রা। হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে তাদের প্রথম প্রতিপক্ষ আফগানিস্তান। সেই লড়াইয়ে নামার আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রতিনিধি ছিলেন হাথুরুসিংহে।

বিশ্বকাপে পাড়ি জমানোর আগে এশিয়া কাপ ও ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ ভালো কাটেনি বাংলাদেশের। তবে বিশ্বকাপে ভালো করার মতো দল যে বাংলাদেশের রয়েছে তা নিয়ে সন্দিহান নয় কোনো ক্রিকেট বিশ্লেষকও। বাংলাদেশের স্কোয়াড বিবেচনায় রেখে প্রধান কোচ বলছেন সেমিফাইনালে যাওয়া খুবই সম্ভব।

চান্ডিকা হাথুরুসিংহে বলেন, ‘সবাই তো বিশ্বকাপ জিততে চায়। তবে আপনি যেহেতু আমাকে বাস্তবিক সুযোগের কথা জিজ্ঞাসা করেছেন, যদি আমরা চার-পাঁচটা ম্যাচ জিতি, তাহলে আমাদের নকআউট পর্বের সেমিফাইনালে খেলার সুযোগ তৈরি হবে। এটা আমাদের প্রথম লক্ষ্য। আমার মনে হয়, এটা করার জন্য আমাদের যথেষ্ট ভালো একটি দল আছে। আমাদের প্রথম লক্ষ্য হলো সেমিফাইনালে যাওয়া।’

বিজ্ঞাপন

প্রথম লক্ষ্য সেমিফাইনাল হলেও টাইগার কোচ স্বপ্ন দেখছেন আরও বড় কিছুর। তিনি বলেন, ‘ভালো একটি বিশ্বকাপ কাটানো ও কয়েকটি ম্যাচ জেতার চেষ্টা করছি আমরা। এটাই আমার কাছে মূল লক্ষ্য। আমি আগেও যেটা বললাম, আমাদের লক্ষ্য সেমিফাইনালে খেলা। এটা স্বপ্নও হতে পারে, লক্ষ্যও হতে পারে। এতে কোনো ফারাক পড়ে না।’

হিমাচলে শনিবার বাংলাদেশ সময় সকাল ১১টায় শুরু হচ্ছে টাইগারদের বিশ্বকাপ মিশন।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন