বিজ্ঞাপন

প্রথম ম্যাচে জয় চায় আফগানরাও

October 6, 2023 | 8:13 pm

স্পোর্টস ডেস্ক

শনিবার (৭ অক্টোবর) বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপ যাত্রা শুরু করছে আফগানিস্তান। আর প্রথম ম্যাচেই বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের শুভসূচনা করতে চায় আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শাহিদি। যদিও বাংলাদেশের বিপক্ষে অতীত পরিসংখ্যান পক্ষে কথা বলছে না আফগানদের। বিশ্বকাপে এখনো টাইগারদের বিপক্ষে জয়শূন্য আফগানিস্তান। তবে এবার সেই আক্ষেপ ঘুচাতে চান হাসমতউল্লাহ। সেই সঙ্গে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ জয় দিয়েও শুরু করতে চান শাহিদি।

বিজ্ঞাপন

ধর্মশালার হিমাচল প্রদেশ স্টেডিয়ামে শনিবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ ও আফগানিস্তান। এর আগে গেল জুলাইয়ে বাংলাদেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছে আফগানিস্তান। তবে এশিয়া কাপে ঠিকই প্রতিশোধ নিয়েছিল বাংলাদেশ। বিশ্বকাপের এই ম্যাচ দিয়ে পঞ্চম বারের মতো মুখোমুখি হচ্ছে দুই দল। এশিয়া কাপে আফগানদের এক প্রকার উড়িয়েই ছিল বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ এবং নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে ৩৩৪ রানের পাহাড় গড়েছিল টাইগাররা। জবাবে আফগানদের ইনিংস গুটিয়ে যায় ২৪৫ রানে।

তবে এসব অতীত ভুলতে চান আফগান অধিনায়ক শাহিদি। আর অতীত থেকে শিক্ষা নিয়ে বাংলাদেশকে হারাতে চান তিনি। শাহিদি বলেন, ;আমরা একে অপরের বিপক্ষে অনেক খেলেছি। কখনও আমরা জিতেছি, কখনও তারা। এশিয়া কাপে সবশেষ ম্যাচে তারা আমাদের হারিয়েছে। তবে আমরা পুরোপুরি প্রস্তুত। আমাদের মধ্যে আলোচনা হয়েছে। নিজেদের প্রস্তুত করেছি। তাদের খুব ভালোভাবে চিনি। তো আমরা সেভাবেই খেলব এবং দল হিসেবে সেরাটা দিয়ে তাদের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করব।’

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে বাংলাদেশের বিপক্ষে ১৫টি ওয়ানডে খেলেছে আফগানিস্তান। যার মধ্যে ৯টিতে জিতেছে বাংলাদেশ আর বাকি ৬টিতে জয় আফগানদের। গত বছরের শুরু থেকে দুই দল খেলেছে ৭টি ম্যাচ। যেখানে বাংলাদেশ জিতেছে ৪টি, আফগানরা পেয়েছে ৩ জয়।

বিজ্ঞাপন

ভারত বিশ্বকাপে নতুন করে সূচনা করতে চান শাহিদি। আর বাংলাদেশের বিপক্ষে জয় দিয়েই বিশ্বকাপের শুভসূচনা চান তিনি। এব্যাপারে আফগান অধিনায়ক বলেন, ‘আমরা বর্তমান নিয়ে ভাবছি। অতীত চলে গেছে। আমরা ইতিবাচক থাকব এবং এই বিশ্বকাপে ইতিবাচক খেলার চেষ্টা করব। আগামীকাল আমাদের প্রথম ম্যাচ। ভালো শুরুর জন্য কাল আমরা সেরাটা দিয়েই চেষ্টা করব।’

বাংলাদেশ সকাল ১১টায় হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে ম্যাচ।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন