বিজ্ঞাপন

ধর্মশালার আউটফিল্ড নিয়ে ইংল্যান্ডকে সতর্ক করলেন ট্রট

October 9, 2023 | 11:29 am

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের ভেন্যু ধর্মশালার আউটফিল্ড নিয়ে কম সমালোচনা হয়নি। ম্যাচের দিন ফিল্ডিং করতে নেমে দুই দলের ক্রিকেটারদেরই বেশ হ্যাপা পোহাতে হয়েছে। একই ভেন্যুতে আগামীকাল মঙ্গলবার (১০ অক্টোবর) মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। আফগান কোচ ও সাবেক ইংলিশ ব্যাটার জোনাথন ট্রট ইংল্যান্ড দলকে ধর্মশালার ম্যাচের আগে বাজে আউটফিল্ডে ফিল্ডিং করার ব্যাপারে সতর্কবার্তা দিয়েছেন।

বিজ্ঞাপন

ধর্মশালার বাজে আউটফিল্ডে সেদিন ঘটে যেতে পারত বেশ কয়েকটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। বিশেষ করে আফগান স্পিনার মুজিবের সেই চার বাঁচানোর জন্য ডাইভের পরিণতি সবাইকে ভাবিয়ে তুলেছে। আউটফিল্ডের এমন অবস্থা দেখে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকেও বিশ্রামে রাখতে পারে ম্যানেজমেন্ট। যে আফগান দল সবচেয়ে বেশি ভুগেছে সেদিন, সেই দলের কোচ ট্রট তাই আগেভাবেই নিজের সাবেক সতীর্থদের সতর্ক করেছেন আউটফিল্ডে ফিল্ডিংয়ের ক্ষেত্রে।

এদিকে যে আউটফিল্ড নিয়ে এত আলোচনা সমালোচনা, সেই ধর্মশালার আউটফিল্ডকে ‘সাধারণ’ মানের ঘোষণা দিয়েছে আইসিসি। আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে, ‘বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচের পর ম্যাচ অফিশিয়াল ও আইসিসির পিচ ও মাঠ পর্যবেক্ষক দলের পর্যালোচনার পর এই মাঠের আউটফিল্ডকে সাধারণ মানের ঘোষণা করা হচ্ছে। আইসিসির আরেকটি পর্যবেক্ষক দল আউটফিল্ডটি দেখেছে। তারা এটিকে স্বাভাবিক হিসেবেই দেখছে।’

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে মুজিব উর রহমানের এই ডাইভের পর ধর্মশালার আউটফিল্ড নিয়ে সমালোচনা গতি পেয়েছে

বাংলাদেশের ম্যাচের আগে অবশ্য ইংলিশ কিপার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো বাড়তি সতর্ক আউটফিল্ড নিয়ে, ‘এটা নিয়ে অনেক কথা হয়েছে। কেউ ইনজুরিতে পড়ুক, আমরা কেউই চাই না। অনেকেই বলছে ডাইভ দেওয়া বিপজ্জনক। কিন্তু ওরকম পরিস্থিতিতে কেউ কি নিজেকে আটকাতে পারবে? আশা করি ম্যাচের আগে আউটফিল্ডের অবস্থার আরও উন্নতি হবে।’

বিজ্ঞাপন

আগামীকাল মঙ্গলবার ধর্মশালায় বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ গড়াবে বাংলাদেশ সময় সকাল ১১টায়। প্রথম ম্যাচে আফগানিস্তানকে সহজেই হারিয়ে উজ্জীবিত রয়েছে বাংলাদেশ দল। অন্যদিকে নিজেদের শুরুর ম্যাচে নিউজিল্যান্ডের কাছে বড় ব্যবধানে পরাজয় মেনে নিতে হয়েছে ইংলিশদের। দলটির ক্যাপ্টেন জস বাটলার ও অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন অবশ্য হুঁশিয়ারি দিয়ে রেখেছেন, আগের ম্যাচে দ্বিগুণ শক্তিতে তারা ফিরে আসবেন।

আরও পড়ুন-

মাঠ নিয়ে দুশ্চিন্তা, বাংলাদেশের বিপক্ষেও অনিশ্চিত স্টোকস

বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে দ্বিগুণ শক্তিতে ফেরার প্রত্যয় লিভিংস্টোনের

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এফএম/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন