বিজ্ঞাপন

লিটনের সেঞ্চুরি মিসের হতাশা, অর্ধশত করে ফিরলেন মুশফিকও

October 10, 2023 | 5:53 pm

স্পোর্টস ডেস্ক

কয়েক ম্যাচ ধরেই ফর্মটা ঠিক ভালো যাচ্ছিল না লিটন দাসের। মেজাজ হারিয়ে গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে তো সাজঘরে ফেরার সময় নিজের ব্যাটও ভেঙেছিলেন এই ওপেনার। বিশ্বকাপের প্রথম ম্যাচেও রান আসেনি তার ব্যাটে। ইংল্যান্ডের বিপক্ষে রানের পাহাড়ে চাপা পড়া ম্যাচে শেষ পর্যন্ত রানখরা ঘুচল লিটনের। প্রথম ওভার থেকেই দুর্দান্ত ব্যাটিং করলেও অবশ্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন তিনি।

বিজ্ঞাপন

লিটন আউট হয়ে গেছেন ম্যাচের ২১তম ওভারে। তখন তার নামের পাশে ৬৬ বলে ৭৬ রান। ২১ ওভার থেকে তখন বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১২১ রান। উইকেটে তখনো ছিলেন আরেক নির্ভরযোগ্য ব্যাটার মুশফিকুর রহিম। তবে ১০ ওভার পর মুশফিকও অর্ধশত করেই বিদায় নিয়েছেন।

বাংলাদেশের সামনে লক্ষ্যটা ছিল পাহাড়সম। ৩৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা একদম ভালো হয়নি সাকিবদের। দ্বিতীয় ওভারে পরপর দুই বলেই টপলির বলে ফেরেন তানজিদ তামিম ও নাজমুল হোসেন শান্ত। সাকিব ও মেহেদী মিরাজও খুব বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি লিটনকে।

সতীর্থদের যাওয়া আসার এই মিছিলে এক প্রান্ত আগলে ধরে রেখেছিলেন লিটনই। দারুণ সব চোখ ধাঁধানো শট খেলেছেন। ৩৮ বলেই তুলে নেন অর্ধশত। একটা সময় মনে হচ্ছিল সেঞ্চুরিটা পেয়েই যাবেন লিটন। তবে ক্রিস ওকসের দারুণ এক স্লোয়ারে কিপারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন। আউট হওয়ার আগে ৭ চার ও ২টি দুর্দান্ত ছক্কায় ৬৬ বলে করেছেন ৭৬ রান।

বিজ্ঞাপন

লিটন ফেরার পর মুশফিক ও তাওহিদ হৃদয়ের ব্যাটিংয়ে কিছুটা সামলে ওঠার ইঙ্গিত মিলছিল। ৬১ বলে ফিফটিও পঞ্চাশ তুলে নেন মুশফিক। আর তিন বল খেলেই প্যাভিলিয়নে ফেরত গেছেন তিনি। তার উইকেট তুলে নিয়েছেন রিস টপলি, এই ম্যাচে মুশফিক যার চতুর্থ শিকার।

ম্যাচের সবশেষ তথ্য, ৩২ ওভার থেকে বাংলাদেশের সংগ্রহ ১৬৬ রান। ৪১ বলে ২৫ রান নিয়ে ক্রিজে রয়েছেন তাওহীদ হৃদয়, তার সঙ্গে ২ বলে ১ রান করে অপরাজিত রয়েছেন শেখ মাহেদি হাসান।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন