বিজ্ঞাপন

লিটনের কাণ্ডে বিসিবিও দুঃখ প্রকাশ করল

October 16, 2023 | 5:05 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপে খুব একটা স্বচ্ছেন্দে নেই বাংলাদেশ ক্রিকেট দল। আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু করলেও পরে নিউজিল্যান্ড, ইংল্যান্ডের বিপক্ষে হারতে হয়েছে বড় ব্যবধানে। এর মধ্যেই লিটন দাস এমন এক কাণ্ড ঘটিয়ে ফেলেছেন যা নিয়ে চলছে তুলকালাম। টিম হোটেলের লবিতে বাংলাদেশি সাংবাদিকদের উপস্থিতির করণে হোটেলের নিরাপত্তাকর্মীদের কাছে অভিযোগ করেন লিটন। যার প্রেক্ষিতে সেই স্থান ছেড়ে আসতে হয় সাংবাদিকদের। এই কাণ্ডের কড়া সমালোচনা চলছিল কাল থেকে।

বিজ্ঞাপন

আজ নিজের ভেরিফাইড ফেসবুক পেজে ক্ষমা চেয়েছেন লিটন দাস। বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করল বিসিবিও। বিসিবির পক্ষ থেকে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, আমাদের দেশের জন্যও এটা লজ্জাজনক বিষয়, আমরা দুঃখিত।

লিটনের সেই ঘটনা প্রসঙ্গে সুজন বলেন, ‘অবশ্যই বিসিবি বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। আমার ধারণা লিটন এরই মধ্যে তার ফেসবুকে পেজে দুঃখ প্রকাশ করেছে। সে ইচ্ছাকৃতভাবে কিছু করেনি। হয়ত আপনাদের বের করে দেওয়ার কথাটাও সে বলেই নাই। সে হয়তো অস্বস্তি বোধ করছিল। আমি যেহেতু ছিলাম না, তাই সঠিক উত্তরটা দিতে পারব না। তবে ও যেটা বলেছে, সে অস্বস্তি বোধ করছিল। সেটাই সে নিরাপত্তারক্ষীদের জানিয়েছে। এখন নিরাপত্তারক্ষীরা আপনাদের কীভাবে জানিয়েছে সেটা আমি জানি না।’

‘আমরা দুঃখিত। আমরা সবাই ভেবেছি, লিটন এটা কীভাবে বলল! আমি আজ সকালেও লিটনের সঙ্গে কথা বলেছি। সে বলেছে, “আমি কোনোভাবেই কাউকে ছোট করতে চাইনি। এটা আমার ভুল হয়েছে। আমি অস্বস্তিবোধ করছিলাম বলেই বলেছি।”- যোগ করেছেন তিনি।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেটে এমন ঘটনা আগে কখনোই ঘটেনি। বিষয়টি বিসিবির জন্যও লজ্জাজনক বলছেন সুজন, ‘আমরা সব সময় ভাবি যে আপনারা কষ্ট করে বাংলাদেশ থেকে এসেছেন। এটা আমাদের দেশের জন্যও লজ্জাজনক ব্যাপার, যদি আমাদের মিডিয়াকে এখান থেকে সরে যেতে বলা হয়। এটা আমাদের জন্যও ঠিক না। আমরা সব সময় আপনাদেরকে ছবি তোলার জন্য, ভিডিও করার জন্য উৎসাহ দিই। বাংলাদেশের কোনো খেলোয়াড় এর আগে কখনো এমনটা করেনি। লিটনকেও আমি কখনো উদ্ধত দেখিনি। এখন সে সময় কী হয়েছিল ওর, সেটা আমি জানি না।’

বিশ্বকাপে বাংলাদেশের পরবর্তী ম্যাচ পুনেতে, প্রতিপক্ষ স্বাগতিক ভারত। গত দুদিন ধরেই পুনের কনরাড পুনে হোটেলে অবস্থান করছে বাংলাদেশ দল। গতকাল দলীয় অনুশীলন ছিল না ক্রিকেটারদের। যে যার মধ্যে ঘুরেছে, কেউ খেতে গিয়েছেন। বিশ্বকাপের সংবাদ কাভার করতে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া সাংবাদিকদের বেশ কয়েকজন উপস্থিত ছিলেন হোটেলে।

বিজ্ঞাপন

ক্রিকেটাররা হোটেল থেকে বেরুনোর সময় সাংবাদিকদের সঙ্গে হাই-হ্যালো করেছেন। হোটেল স্টাফরাও বিষয়গুলো নিয়ে স্বাচ্ছেন্দে ছিলেন। সাংবাদিকদের জন্য বসার জায়গা ব্যস্থা করে দিয়েছেন তারা। বিভিন্ন ক্রিকেট টুর্নামেন্ট বা দ্বিপক্ষীয় সিরিজে এমন ঘটনা খুবই স্বাভাবিক।

কিন্তু লিটন কুমার দাস কাল ঘটিয়েছেন ভিন্ন এক ঘটনা। তিনি কাল হোটেল থেকে বেরুনোর সময় সাংবাদিকদের উপস্থিতি দেখে চোখেমুখে বিরক্তি। সরাসরি অভিযোগ করেন হোটেল কর্তৃপক্ষের কাছে। পরে হোটেলের কর্তৃপক্ষ জানায়, আপনার খেলোয়াড় আপনাদের উপস্থিতি নিয়ে অভিযোগ করেছেন। এতঃএব আপনাদের জায়গা ছাড়তে হবে, আমাদের কিছুই করার নেই!

লিটনের এমন আচরণ হতভম্ব করেছে অনেককে। একদিন পর আজ প্রকাশ্যে ক্ষমা চাইলেন লিটন দাস।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন